শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বাঘায় পেট্রোলের দোকানে আগুন

আপডেট : ২৪ মার্চ ২০২০, ২৩:১৩

বাঘায় পেট্রোলের দোকানে অগ্নিকাণ্ডের ঘটনায় পাশের দুটি বাড়ি ও অপর একটি দোকান পুড়ে গেছে। আগুন নেভাতে গিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), ফায়ার সার্ভিসের কর্মী, সাংবাদিক, কৃষি কর্মকর্তা, পুলিশ, ইউপি চেয়ারম্যান ও দোকান মালিকসহ ৪০ জন আহত হয়েছেন। এর মধ্যে ১০ জনকে রামেক হাসপাতালে রেফার্ট করা হয়েছে। গতকাল মঙ্গলবার উপজেলার মনিগ্রাম বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী মনিগ্রাম বাজার কমিটির সভাপতি আব্দুল গনিসহ বাজার ব্যবসায়ীরা জানান, সকালে আকস্মিকভাবে বাজারের পেট্রোল ব্যবসায়ী মনিরুজ্জামান মনির দোকানে আগুন লাগে। এই আগুন মুহূর্তের মধ্যে তেলের ড্রামের মধ্যে ছড়িয়ে পড়ে এবং বাতাস না থাকায় ওপরের দিকে উঠতে থাকে। এরপর বাঘা ফায়ার সার্ভিসের লোকবল এসে আগুন নেভাতে শুরু করলে একটি পেট্রোল ড্রাম বিস্ফোরণ হয়।

এ বিস্ফোরণে উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা, ফায়ার সার্ভিসের কর্মকর্তা মহিবুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা সফিউল্লাহ সুলতান, সাংবাদিক আক্তার রহমান, বাঘা থানা পুলিশের উপ-পরিদর্শক সইবুর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, তুলশীপুর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাওছার রহমানসহ ৪০ জন আহত হন। এর মধ্যে ৩৫ জন বাঘা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে এবং পাঁচ জন পার্শ্ববর্তী চারঘাট উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে চিকিত্সা নেন। এর মধ্যে বাঘা স্বাস্থ্যকেন্দ্র থেকে ফায়ার সার্ভিসের কর্মী মহিবুর রহমান, বাঘা থানা পুলিশের উপ-পরিদর্শক সইবুর রহমান, ব্যবসায়ী রবিউল ইসলাম, শফিকুল ইসলাম, তুশার, জান মোহাম্মদ ও গোলাম মন্ডলসহ ১০ জনকে রামেক হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে নিশ্চিত করেন বাঘা স্বাস্থ্যকেন্দ্রের কর্মকর্তা ডা. আক্তারুজ্জামান।

বাঘা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিন রেজা জানান, অগ্নিকাণ্ডের সময় বাতাস না থাকায় পার্শ্ববর্তী ব্যবসায়ীরা রক্ষা পেয়েছেন। পেট্রোলের ড্রাম বিস্ফোরণ হওয়ায় ৪০ জন আহত হয়েছেন। ধারণা করা হচ্ছে প্রায় ১০-১৫ লাখ টাকা ক্ষতি হয়েছে।