ঢাকা মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬
২৮ °সে

ছিদ্রান্বেষী মহল প্রধানমন্ত্রীর ভাষণের সমালোচনা করছে ---------ওবায়দুল কাদের

ছিদ্রান্বেষী মহল প্রধানমন্ত্রীর ভাষণের সমালোচনা করছে ---------ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেছেন, করোনা ভাইরাসের মহামারি মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনা নিয়ে একটি মহল ছিদ্রান্বেষী হয়ে সমালোচনায় ব্যস্ত হয়ে পড়েছে। অনাকাঙ্ক্ষিত সংকট নিরসনে সচেতনতা সৃষ্টির মাধ্যমে যেখানে জাতীয় ঐক্য প্রয়োজন সেখানেও তারা বিভেদের রাজনীতি করতে চায়। ঘরে বসেই যে যার অবস্থান থেকে সচেতনতার মাধ্যমে করোনা ভাইরাসের বিরুদ্ধে ঘরে ঘরে দুর্গ গড়ে তুলতে দেশের জনগণের প্রতি আহ্বান জানান তিনি।

গতকাল বৃহস্পতিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ওবায়দুল কাদের আরো বলেন, প্রধানমন্ত্রী বাঙালি জাতির নেতা হিসেবে করোনা ভাইরাস প্রতিরোধে পূর্ব প্রস্তুতি ও বর্তমান প্রস্তুতিসহ ভবিষ্যত্ কর্মপরিকল্পনা জাতির সামনে তুলে ধরেছেন। কিন্তু আমরা দেখতে পাচ্ছি, কতিপয় মহল বা কিছু ব্যক্তি সংকট ও সম্ভাবনার কথা বিশ্লেষণ না করে বরাবরের মতো ছিদ্রান্বেষী হয়ে প্রধানমন্ত্রীর ভাষণের সমালোচনা করেছেন।

প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনাগুলোকে ‘নির্মোহ, নির্মেদ ও আশা জাগানিয়া’ হিসেবে বর্ণনা করে ওবায়দুল কাদের বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় বিদেশফেরত যাত্রীদের স্ক্রিনিং করা, কোয়ারেন্টাইন ব্যবস্থা, হাসপাতাল প্রস্তুত ও চিকিত্সাসামগ্রী সরবরাহসহ যাবতীয় কার্যক্রমের কথা তিনি তুলে ধরেছেন। যেখানে সারা বিশ্ব হিমশিম খাচ্ছে, সেখানে সরকার সীমাবদ্ধতাকে জয় করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, প্রধানমন্ত্রী তার ভাষণে মিথ্যার ফানুস উড়াননি। তিনি অবাস্তব ও কল্পনাপ্রসূত প্রতিশ্রুতি দেননি; বাস্তবতার নিরিখে সংকট মোকাবিলার রূপরেখা ও কর্মপরিকল্পনা তুলে ধরেছেন। প্রধানমন্ত্রী তার ভাষণে কর্মহীন খেটে খাওয়া মানুষের জন্য সহায়তার কথা সুনির্দিষ্টভাবে বলেছেন মন্তব্য করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তিনি গৃহহীন ও ভূমিহীনদের জন্য বিনামূল্যে ঘর, ছয় মাসের খাদ্য, নগদ অর্থ দেওয়া এবং বিনামূল্যে ভিজিডি, ভিজিএফ ও ১০ টাকা কেজি দরে চাল সরবরাহের কর্মসূচি অব্যাহত রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন। শিল্প প্রতিষ্ঠানের জন্য ৫ হাজার কোটি টাকার একটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা করেছেন। দেশের জনগণের সম্মিলিত প্রচেষ্টায় করোনা ভাইরাসের এই সংকট মোকাবিলায় সরকার সক্ষম হবে বলে আশাবাদ ব্যক্ত করেন ওবায়দুল কাদের।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৭ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন