শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

যবিপ্রবির সাবেক উপাচার্যের ছেলের রহস্যজনক মৃত্যু

আপডেট : ২৫ নভেম্বর ২০২০, ২২:২৩

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) সাবেক উপাচার্য এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুস সাত্তারের বড় ছেলে ওয়াসেক সাত্তার আবিরের (২৫) রহস্যজনক মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাতে ঢাকার হাতিরঝিলে পানিতে ডুবে তার মৃত্যু হয়। পুলিশ লাশ উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

ওয়াসেক সাত্তার আবিরের ছোট ভাই ওয়াসিফ সাত্তার নিবিড় জানান, ২৩ নভেম্বর রাতে যশোর থেকে মায়ের সঙ্গে ঢাকায় যান ওয়াসেক সাত্তার আবির। মঙ্গলবার বিকালে একটি ফোন পেয়ে তিনি হাতিরঝিলের দিকে যান। রাতে হাতিরঝিল থেকে তার লাশ উদ্ধার করা হয়। কীভাবে সে হাতিরঝিলে পড়ে গেল, তা পরিষ্কার নয়। পুলিশ বিষয়টি তদন্ত করছে।

হাতিরঝিল থানার উপ-পরিদর্শক আসাদ বিন আব্দুল কাদির জানান, মঙ্গলবার সন্ধ্যার পর হাতিরঝিলের একটি ব্রিজ থেকে আবির পানিতে পড়ে যায়। স্থানীয়রা তাকে উদ্ধার করে মগবাজারের ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন। উপ-পরিদর্শক আসাদ বিন আব্দুল কাদির আরো জানান, যে স্থান থেকে         সে ঝিলের পানিতে পড়েছে, সেই স্থানটি একটু অন্ধকার। ফলে কীভাবে সে পানিতে পড়েছে, পুলিশ তা খতিয়ে দেখছে।

ওয়াসিফ সাত্তার নিবিড় আরো জানান, ওয়াসেক সাত্তার আবির মালয়েশিয়ার পুত্রামালায় ইউনিভার্সিটিতে (ইউপিএম) সফট্ওয়্যার ইঞ্জিনিয়ারিংয়ে লেখাপড়া করত। করোনার কারণে সে দেশে অবস্থান করছিল। হাসপাতাল থেকে লাশ পাওয়ার পর যশোরে নিয়ে এসে তার দাফন করা হবে বলেও তিনি জানিয়েছেন।

এদিকে ওয়াসেক সাত্তার আবিরের অকাল মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন। ওয়াসেক সাত্তার আবিরের অকাল মৃত্যুতে যবিপ্রবির শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি ও কর্মচারী সমিতি গভীর শোক প্রকাশ করেছে। একই সঙ্গে যবিপ্রবি ছাত্রলীগ, সাংবাদিক সমিতিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনও গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে।