শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সড়ক দুর্ঘটনায় সাত জন নিহত

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২১, ২২:৩১

নওগাঁর মান্দা, পাবনার চাটমোহর, ঢাকার কেরানীগঞ্জ, কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলাসহ দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় অন্তত সাত জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ছয় জনই মারা গেছেন গতকাল বৃহস্পতিবার। আর বুধবার রাতে কুষ্টিয়ার ভেড়ামারা উপজেলায় বাসচাপায় মারা যান রূপপুর পারমাণবিক বিদ্যুত্ প্রকল্পের এক জন শ্রমিক।

মান্দা (নওগাঁ) সংবাদদাতা জানান, নওগাঁর মান্দায় পিকআপ ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে পিকআপের চালক শামীম আহমেদ (২৪) ও মোটরসাইকেলের চালক সানারুল ইসলাম (২৮) নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকালে নওগাঁ-রাজশাহী মহাসড়কের সাবাইহাট-সংলগ্ন শ্রীরামপুর নামক স্থানে এই দুর্ঘটনাটি ঘটে। নিহত শামীম রাজশাহী মহানগরীর শাহমখদুম থানার পবা নতুন বাজারপাড়ার আব্দুস সালামের ছেলে এবং  সানারুল নওগাঁর নিয়ামতপুর উপজেলার সাবাইল গ্রামের তায়েজ উদ্দিনের ছেলে। মান্দা থানার ওসি শাহিনুর রহমান জানান, পুলিশ নিহতদের মরদেহ উদ্ধার করে নওগাঁ মর্গে পাঠিয়েছে।

চাটমোহর (পাবনা) সংবাদদাতা জানান, গতকাল ভোর ৪টার দিকে পাবনার চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের কায়েমখোলা মোড়ে একটি ট্রাক উলটে গিয়ে হারেজ আলী (৫৪) নামে এক নার্সারি ব্যবসায়ী নিহত ও দুই জন গুরুতর আহত হয়েছেন। আহতদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহত হারেজ আলী পাবনা পৌর সদরের উত্তর শালগাড়িয়া সরদারপাড়া মহল্লার মৃত বাবর আলীর ছেলে। আহত আনিছ (৩৫) ও তাইজলের (৫৫) বাড়ি একই এলাকায়।

থানার ওসি মুহাম্মদ আনোয়ার হোসেন জানান, ট্রাকচালক ও হেলপারকে পুলিশের হেফাজতে রাখা হয়েছে। অভিযোগ না পেলে নিহতের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

কেরানীগঞ্জ (ঢাকা) সংবাদদাতা জানান, গতকাল সকাল সাড়ে ১০টার দিকে কেরানীগঞ্জের চুনকুটিয়া চৌরাস্তা এলাকায় মাওয়া থেকে ঢাকাগামী স্বাধীন পরিবহন একটি বাসের ধাক্কায় মোহাম্মদ জুয়েল (২৬) নামে এক পথচারী নিহত হন। জুয়েল শুভাঢ্যা উত্তরপাড়ার বাবুল বেপারীর ছেলে। দক্ষিণ কেরানীগঞ্জ থানার এসআই নাজমুল আলম জানান, রাস্তা পার হওয়ার সময় বাসটি জুয়েলকে চাপা দেয়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মিটফোর্ড হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় ঘাতক বাসটিকে আটক করা হলেও চালক ও হেলপার পলাতক।

চুয়াডাঙ্গা প্রতিনিধি জানান, চুয়াডাঙ্গায় কলাবোঝাই মিনি ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আব্দুল কুদ্দুস নামে এক পথচারী নিহত হয়েছেন। বৃহস্পতিবার  বেলা আড়াইটার দিকে চুয়াডাঙ্গা শহরের সিঅ্যান্ডবি পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত আব্দুল কুদ্দুস (৪৬) সিঅ্যান্ডবি পাড়ার মৃত আজিম উদ্দিনের ছেলে। চুয়াডাঙ্গা সদর থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, নিহতের মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

চৌদ্দগ্রাম (কুমিল্লা) সংবাদদাতা জানান, কুমিল্লার চৌদ্দগ্রামে গতকাল ভোরে সড়ক দুর্ঘটনায় মো. নাজমুল (২১) নামে এক ট্রাক হেলপার নিহত হয়েছেন। নাজমুল চুয়াডাঙ্গা জেলার সদর উপজেলার বেলগাজী মুসলিম পাড়ার মিলন মিয়ার ছেলে। জানা গেছে, চুয়াডাঙ্গা থেকে চট্টগ্রামগামী সবজিবোঝাই একটি ট্রাক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চিওড়া-সুজাতপুর এলাকায় পৌঁছানোর পর ট্রাকটির চালক ঘুমের ঘোরে অপর একটি ট্রাকের পেছনে সজোরে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ট্রাকের হেলপার নাজমুল নিহত হন। ঘটনার পর থেকে ট্রাকচালক পলাতক।

রূপপুর পারমাণবিক বিদ্যুত্ প্রকল্পের শ্রমিক বাসচাপায় নিহত

ভেড়ামারা (কুষ্টিয়া) সংবাদদাতা জানান, কুষ্টিয়ার ভেড়ামারায় বাসচাপায় রূপপুর পারমাণবিক বিদ্যুেকন্দ্র প্রকল্পের শ্রমিক মোশাররফ হোসেন (২২) মারা গেছেন। বুধবার রাত সাড়ে ৯টার দিকে ভেড়ামারা উপজেলার লালন শাহ সেতুর ওপর এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন ভেড়ামারা থানার ওসি মজিবুর রহমান। নিহত মোশাররফ হোসেন ভেড়ামারার মোকারিমপুর ইউনিয়নের গোলাপনগর গ্রামের বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেনের ছেলে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, মোশাররফ নিজ বাড়ি থেকে বুধবার রাতে মোটরসাইকেলযোগে রূপপুর পারমাণবিক বিদ্যুেকন্দ্রে যাচ্ছিলেন। পথে লালন শাহ সেতুর ওপরে পৌঁছালে একটি ডিম বহনকারী নছিমনের (থ্রি হুইলার) সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে সড়কে ছিটকে পড়েন মোশাররফ। এ সময় পেছন থেকে আসা একটি বাস তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। পরে পুলিশ মরদেহ উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠায়।