ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬
২৪ °সে

আল্লামা তাকি উসমানির গাড়িতে হামলা, নিহত ২

আল্লামা তাকি উসমানির গাড়িতে হামলা, নিহত ২

বিশ্বখ্যাত আলেম, দারুল উলুম করাচির প্রধান মুফতি, পাকিস্তানের সাবেক বিচারপতি ও বিশ্বের অন্যতম ইসলামি স্কলার আল্লামা মুফতি তাকি উসমানির ওপর আততায়ীর হামলায় দুইজন নিহত হয়েছেন। এতে তাকি উসমানিসহ তার স্ত্রী আহত হয়েছেন। তাদেরকে নিকটস্থ হাসপাতালে ভর্তি করা হয়। তবে তিনি নিরাপদ আছেন।

গতকাল শুক্রবার বিকালে করাচির নিপা চৌরাঙ্গি এলাকায় তার গাড়ির ওপর মোটর সাইকেল আরোহী ৪ আততায়ী হামলা চালায়। হামলাকারীদের আক্রমণ থেকে তিনি প্রাণে বেঁচে গেলেও তার দুই নিরাপত্তা কর্মী নিহত হয়েছেন। তাদের একজন পাকিস্তান পুলিশের সদস্য এবং অন্যজন একটি প্রাইভেট নিরাপত্তা কোম্পানি সদস্য। মুফতি তাকি উসমানির ছেলে ইমরান তাকি ডন নিউজকে জানান, আল্লাহ পাক মুফতি তাকি উসমানিকে রক্ষা করেছেন। তবে তার গাড়ি পুরোপুরিই বিকল হয়ে গেছে। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, তাকি উসমানিকে কেউ কখনো হুমকি দেয়নি। তিনি বিতর্কহীন ব্যক্তি হিসেবেই সবার কাছে পরিচিত। হামলার সময় তার সঙ্গে তার স্ত্রী ও দুই নাতি ছিলেন। তারা সবাই নিরাপদ রয়েছেন।

এদিকে বিশ্বখ্যাত আলেম তাকি উসমানীর গাড়িবহরে গুলিবর্ষণের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, বিশ্বখ্যাত এ আলেমকে হত্যাচেষ্টার পেছনে বড় কোনো উদ্দেশ্য আছে কি না, তাও আমরা বের করার চেষ্টা করছি।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন