শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গোয়ালন্দে মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ ফাঁসির দাবিতে মানববন্ধন

আপডেট : ১৮ এপ্রিল ২০১৯, ২২:৪৯

কোনো ভাবেই থামছে না নারী ও শিশু নির্যাতন। গোয়ালন্দে পঞ্চম শ্রেণির এক মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে ও ধর্ষকের ফাঁসির দাবিতে গতকাল মানববন্ধন করেছে বিক্ষুব্ধ সহস্রাধিক শিক্ষার্থী। নরসিংদীর বেলাবতে এক শিশু, নারায়ণগঞ্জে এক প্রতিবন্ধী ছাত্রী ও টাঙ্গাইলের গোপালপুরে এক পাকিস্তানি কিশোরী ধর্ষণের শিকার হয়েছে। যৌন হয়রানির অভিযোগে বিক্ষোভের মুখে জামালপুরের বকশিগঞ্জে আটক হয়েছেন এক শিক্ষক। ব্যুরো অফিস, স্টাফ রিপোর্টার, প্রতিনিধি ও সংবাদদাতাদের পাঠানো খবর-

গোয়ালন্দ (রাজবাড়ী): গোয়ালন্দঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এজাজ শফী জানান, পৌরসভার ২ নম্বর ওয়ার্ড এলাকার হাউলি কেউটিল মহল্লার মো. ইউনুস সরদারের বখাটে ছেলে তরিকুল ইসলাম ওরফে রিমন (২৮) গত ৪ এপ্রিল এক মাদ্রাসাছাত্রীকে ধর্ষণ করে। ১৫ এপ্রিল সন্ধ্যায় মেয়েটিকে বাড়িতে একা পেয়ে ফের ধর্ষণের চেষ্টা চালায়। মেয়েটির চিত্কারে প্রতিবেশীরা এগিয়ে আসলে তরিকুল পালিয়ে যায়। মামলা হলে রাতেই তাকে গ্রেপ্তার করা হয়। এদিকে ধর্ষণের প্রতিবাদে গতকাল দৌলতদিয়া-খুলনা মহাসড়কের গোয়ালন্দ বাজার বাসস্ট্যান্ড সড়কে দীর্ঘ মানববন্ধনে বিক্ষুব্ধ সহস্রাধিক শিক্ষার্থী ধর্ষক তরিকুলের ফাঁসির দাবি জানিয়েছে। এতে বক্তব্য রাখেন রাবেয়া-ইদ্রিস মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল কাদের শেখ, লোটাস কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক মো. মামুনুর রশিদ, গোয়ালন্দ দাখিল মাদ্রাসার সুপার মো. আশরাফুল আলম, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. তুহিন দেওয়ান প্রমুখ। 

গোপালপুর (টাঙ্গাইল): গোপালপুরে বেড়াতে এসে ধর্ষণের শিকার হয়েছে এক পাকিস্তানি কিশোরী। ওসি হাসান আল মামুন জানান, মেয়েটির বাবা বাংলাদেশি হলেও তিনি করাচিতে এক নারীকে বিয়ে করে গার্মেন্টের ব্যবসা করেন। পাঁচ মাস আগে মেয়েটির বাবার বাড়ি বেড়াতে আসেন মেয়েটির মা। সেখানে আবুল হোসেনের পুত্র বখাটে   আল আমিন মেয়েটিকে গত ১৬ এপ্রিল রাতে কৌশলে অপহরণ করে। পরে তাকে বিভিন্ন স্থানে আটকে রেখে ধর্ষণ করে।  এ ঘটনায় গত বুধবার তিনজনকে আসামি করে মামলা হয়। গতকাল ভোররাতে জামালপুরের সরিষাবাড়ির এক বাসা থেকে অপহূত কিশোরীকে উদ্ধার করা হয়েছে। ধর্ষিতা বাংলা বলতে না পারায় এবং দোভাষী না পাওয়ায় জবানবন্দি নেওয়া যায়নি। 

নরসিংদী: বেলাবতে শসা খাওয়ানোর লোভ দেখিয়ে ১০ বছরের এক শিশুকে ধর্ষণ করা হয়েছে। গতকাল নরসিংদী সদর হাসপাতালে শিশুটির ডাক্তারি পরীক্ষা হয়েছে। মঙ্গলবার বেলাব উপজেলার আমতুলি গ্রামে এ শিশু ধর্ষণ করা হয়। অভিযুক্ত মজিবর (৪৫) এর বিরুদ্ধে মামলা হয়েছে। মজিবর বেলাব উপজেলার হোসেন নগর গ্রামের চেরাগ আলীর ছেলে। ওসি ফখরুদ্দিন ভূঁইয়া এ তথ্য নিশ্চিত করে বলেন, মজিবরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

ফুলবাড়ী (কুড়িগ্রাম): ফুলবাড়ী উপজেলার রামপ্রসাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধানশিক্ষক খায়রুজ্জামান ডিউকের বিরুদ্ধে পঞ্চম শ্রেণির ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ উঠেছে। ডিউক উপজেলার কবির মামুদ গ্রামের মৃত আব্দুল লতিফের ছেলে । এ ঘটনায় ছাত্রীর বাবা উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ করেছেন। তবে প্রধানশিক্ষক ডিউক বলেন, অভিযোগ সত্য নয়। উপজেলা শিক্ষা অফিসার আখতারুল ইসলাম জানান, ওই প্রধানশিক্ষকের বিরুদ্ধে তিনটি পৃথক  অভিযোগ পেয়েছি। উপজেলা নির্বাহী অফিসার মাছুমা আরেফিন বলেন, তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

নারায়ণগঞ্জ: আইসক্রিম খাওয়ার প্রলোভন দেখিয়ে বন্দর উপজেলায় প্রতিবন্ধী এক শিক্ষার্থীকে (১৬) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গত বুধবার বিকালে বন্দর উপজেলার মাধবপাশাস্থ টিপু মিয়ার ফাঁকা বাড়িতে এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ধর্ষিতা প্রতিবন্ধীর মা বন্দর থানায় মামলা করেছেন। মৃত লাট মিয়ার লম্পট ছেলে ধর্ষক জামালকে (৩২) গতকাল রাত ৮টা পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলিশ। ওসি রফিকুল ইসলাম জানান, আমরা ধর্ষককে গ্রেফতারের চেষ্টা করছি।

চট্টগ্রাম: চট্টগ্রামে এক মাদ্রাসাছাত্রীকে গাড়িতে তুলে পালাক্রমে ধর্ষণের ঘটনায় শাহাবুদ্দিন নামে এক সহযোগীকে গ্রেফতার করেছে পুলিশ। গত বুধবার রাতে চট্টগ্রামের বাঁশখালী উপজেলার জলদি গ্রাম থেকে তাকে গ্রেফতার করে কোতোয়ালি থানা পুলিশ। গত ২৭ জানুয়ারি নগরীর জামালখান এলাকায় এক মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের ঘটনা ঘটে। অপর আসামি ঘটনার পরদিন ‘বন্দুকযুদ্ধে’ মারা যান।

বিক্ষোভের মুখে গ্রেফতার শিক্ষক 

এদিকে বকশীগঞ্জ (জামালপুর) জানান, বকশীগঞ্জে এক স্কুলছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে ধানুয়া কামালপুর কো-অপারেটিভ উচ্চ বিদ্যালয়ে ইংরেজি শিক্ষক আরিফুর রহমানকে আটক করেছে পুলিশ। গতকাল অভিযুক্ত শিক্ষকের শাস্তির দাবিতে বিক্ষোভ করেছে স্থানীয় বাসিন্দা ও স্কুলের শিক্ষার্থীরা। এ সময় শিক্ষক আরিফুর তার বাসায় অবরুদ্ধ হয়ে পড়েন। খবর পেয়ে বকশীগঞ্জের ইউএনও দেওয়ান মোহাম্মদ তাজুল ইসলাম ও থানার ওসি একেএম মাহবুব আলম ঘটনাস্থলে যান। পুলিশ বিক্ষুব্ধ জনতার দাবির প্রেক্ষিতে শিক্ষক আরিফুরকে আটক করে।

তেঁদুলিয়ায় ছাত্রকে বলাত্কার

অভিযোগে শিক্ষক গ্রেফতার

পঞ্চগড় প্রতিনিধি জানান, তেঁতুলিয়ায় ছাত্রকে বলাত্কারের অভিযোগে মো. নুরুজ্জামান (২১) নামে এক  হাফেজিয়া মাদ্রাসা শিক্ষককে গতকাল গ্রেফতার করা হয়েছে। তার বাড়ি জেলার সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের শিতলীহাসনা গ্রামে। তিনি ওই গ্রামের জমসেদ আলীর ছোলে এবং বুড়াবুড়ি রহিমননেছা হাফেজিয়া নুরানী মাদ্রাসার শিক্ষক। ওসি মো. জহুরুল হক জানান, তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।