শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রূপপুর বিদ্যুত্ প্রকল্পের বালিশ

ক্রয় কেলেঙ্কারির তদন্ত রিপোর্ট চেয়েছে হাইকোর্ট

আপডেট : ২০ মে ২০১৯, ২২:২২

রূপপুর পারমাণবিক বিদ্যুেকন্দ্র নির্মাণ প্রকল্পের আওতায় নির্মাণাধীন ভবনে আসবাবপত্র ও আনুষঙ্গিক জিনিসপত্র ক্রয় ও তা ভবনে উঠানোর অস্বাভাবিক খরচ তদন্তে দুইটি কমিটি গঠিত হয়েছে। গঠিত ওই কমিটির তদন্ত প্রতিবেদন চেয়েছে হাইকোর্ট। ওই রিপোর্ট না আসা পর্যন্ত ওই ঘটনার বিচার বিভাগীয় তদন্ত চেয়ে করা রিটের শুনানি মুলতবি করেছে আদালত। রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে বিচারপতি তারিক-উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ গতকাল সোমবার এই আদেশ দেন।

শুনানিতে রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, অস্বাভাবিক যে খরচের কথা পত্রিকায় উঠে এসেছে তা তদন্তে গণপূর্ত মন্ত্রণালয় দুইটি কমিটি গঠন করেছে। ওই কমিটি সাত দিনের মধ্যে প্রতিবেদন দিবে। এই রিপোর্ট আসার পরই আদালত যে কোনো সিদ্ধান্ত নিতে পারেন। রিপোর্ট না আসা পর্যন্ত শুনানি মুলতবি করা হোক।

এ পর্যায়ে আদালত রিটকারীর উদ্দেশে বলেন, যেহেতু বিষয়টি তদন্তের জন্য কমিটি গঠিত হয়েছে সেহেতু প্রতিবেদন না আসা পর্যন্ত শুনানি মুলতবি রাখা হলো।

রূপপুর পারমাণবিক বিদ্যুেকন্দ্র নির্মাণ প্রকল্পের আবাসন পল্লিতে ২০ তলা ভবনের প্রতিটি ফ্ল্যাটের জন্য প্রতিটি বালিশ কিনতে খরচ দেখানো হয়েছে পাঁচ হাজার ৯৫৭ টাকা। ভবনে বালিশ ওঠাতে খরচ দেখানো হয়েছে ৭৬০ টাকা। এ বিষয়ে বিচার বিভাগীয় তদন্ত চেয়ে হাইকোর্টে রিট করেন ব্যারিস্টার সায়েদুল হক সুমন।