শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কাউখালী ও ভাণ্ডারিয়ায় দুস্থ কল্যাণ সংস্থার কাপড় বিতরণ

আপডেট : ২৫ মে ২০১৯, ২২:১৯

পিরোজপুর জেলার ভাণ্ডারিয়া ও কাউখালী উপজেলার বিভিন্ন ইউনিয়নে গতকাল শনিবার ঈদুল ফিতর উপলক্ষে দুস্থ কল্যাণ সংস্থার উদ্যোগে সুবিধাবঞ্চিত অসচ্ছল ব্যক্তিদের মাঝে কাপড় বিতরণ করা হয়। জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপি এ সময় উপস্থিত ছিলেন। এছাড়া ভাণ্ডারিয়া ও কাউখালী উপজেলার সুবিধাবঞ্চিত অসচ্ছল ব্যক্তিদের মাঝে সংসদ সদস্যের ঐচ্ছিক তহবিলের চেক বিতরণ করা হয়। কাউখালী উপজেলা পরিষদ প্রাঙ্গণে এ চেক বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার ইসরাত জাহান।   এ সময় উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা চেয়ারম্যান আবু সাঈদ মিয়া মনু, জাতীয় পার্টি-জেপির উপজেলা সাধারণ সম্পাদক শাহ আলম নসু, আওয়ামী লীগের উপজেলা যুগ্ম সম্পাদক মনিরুজ্জামান পল্টন, সাংগঠনিক সম্পাদক সুনীল কুন্ডু প্রমুুখ। এছাড়া সার্বজনীন সামাজিক অবকাঠামো উন্নয়ন প্রকল্পের অধীনে কাউখালী উপজেলায় ছয়টি মসজিদ ও তিনটি আশ্রম ও মন্দিরে প্রায় ৩০ লাখ টাকার অনুদানের চেক বিতরণ করা হয়। এ সব ধর্মীয় প্রতিষ্ঠানের সভাপতি ও সম্পাদকগণ এ অনুদানের চেক গ্রহণ করেন।

কাউখালী উপজেলা পরিষদ প্রাঙ্গণে কাউখালী সদর ও আমরাজুড়ি ইউনিয়নের সুবিধাবঞ্চিত অসচ্ছল পরিবারের মাঝে কাপড় বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন কাউখালী ইউপি চেয়ারম্যান আমিনুর রশীদ মিল্টন, আমরাজুড়ি ইউপি চেয়ারম্যান শেখ সামসুদ্দোহা চাঁদ প্রমুখ।

বিকালে চিড়াপাড়া-পারসাতুরিয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে সুবিধাবঞ্চিত অসচ্ছল পরিবারের মাঝে কাপড় বিতরণ করেন ইউপি চেয়ারম্যান মাহমুদ  খান খোকন, জেপি নেতা শাহআলম তালুকদার, দুস্থ কল্যাণ সংস্থার উপদেষ্টা এম এ রব্বানী ফিরোজ, সংস্থার কর্মকর্তা কাজী আতাহার আলী প্রমুখ। এরপর শিয়ালকাঠি ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে সুবিধাবঞ্চিত অসচ্ছল পরিবারের মাঝে কাপড় বিতরণ করেন ইউপি চেয়ারম্যান সিকদার দেলোয়ার হোসেন প্রমুখ।

ভাণ্ডারিয়ায় দুস্থ কল্যাণ সংস্থার উদ্যোগে অসচ্ছল

পরিবারের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ

এদিকে পিরোজপুরের ভাণ্ডারিয়ায় গতকাল শনিবার দুপুরে উপজেলার নদমুলা সাইক্লোন সেল্টারে সাবেক মন্ত্রী জাতীয় পার্টি-জেপির চেয়ারম্যান আনোয়ার হোসেন মঞ্জু এমপির উপস্থিতিতে বেসরকারি সামাজিক উন্নয়ন দুস্থ কল্যাণ সংস্থার উদ্যোগে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে সুবিধাবঞ্চিত অসচ্ছল দুস্থ অসহায় পরিবারের মাঝে শাড়ি-লুঙ্গি এবং খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এ সময় অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন ভাণ্ডারিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান মৃধা, ভাণ্ডারিয়ার সাবেক সদর ইউপি চেয়ারম্যান গোলাম সরওয়ার জোমাদ্দার, ধাওয়া ইউপি চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান টুলু, মেজবা উদ্দিন আরিফ জোমাদ্দার প্রমুখ। বিতরণ করেন নদমুলা ইউপি চেয়ারম্যান শফিকুল কবির বাবুল তালুকদার।

এর আগে সকালে আনোয়ার হোসেন মঞ্জু এমপির উপস্থিতিতে ভাণ্ডারিয়া উপজেলার সুবিধাবঞ্চিত অসচ্ছল ব্যক্তিদের মাঝে সংসদ সদস্যের ঐচ্ছিক তহবিলের চেক এবং বিভিন্ন মসজিদ, মন্দিরের সংস্কার কাজের চেক বিতরণ করা হয়। এ সময় অন্যান্যের মধ্যে ভাণ্ডারিয়া উপজেলা নির্বাহী অফিসার ও পৌর প্রশাসক মো. নাজমুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান মশিউর রহমান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ফাইজুর রশিদ খশরু জোমাদ্দার ও গোলাম সরওয়ার জোমাদ্দার, ইউপি চেয়ারম্যান ছিদ্দিকুর রহমান টুলু, মজিবুর রহমান চৌধুরী, হুমায়উন কবির চেয়ারম্যান, খান এনামুল করিম পান্না উপস্থিত ছিলেন।

পরে আনোয়ার হোসেন মঞ্জু এমপি ভাণ্ডারিয়া উপজেলার গৌরীপুর ইউনিয়নের বিভিন্ন স্থানে চলমান উন্নয়ন কাজ পরিদর্শন করেন।

এছাড়াও দুস্থ কল্যাণ সংস্থার উদ্যোগে বিকালে উপজেলার ধাওয়া ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে সুবিধাবঞ্চিত অসচ্ছল দুস্থ অসহায় পরিবারের মাঝে শাড়ি-লুঙ্গি এবং খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এসকল স্থানে বিতরণ কাজে অংশ নেন সংস্থার উপদেষ্টা এম এ রব্বানী ফিরোজ, কাজী আতাহার হোসেন এবং আতিকুজ্জামান খোকন।