ঢাকা মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
২৯ °সে

খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্যাকেজ কর্মসূচির সিদ্ধান্ত বিএনপির

খালেদা জিয়ার মুক্তির দাবিতে প্যাকেজ কর্মসূচির সিদ্ধান্ত বিএনপির

প্রায় দেড় বছর ধরে কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলনের প্যাকেজ কর্মসূচি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। আগামী এক মাসের মধ্যে এই কর্মসূচি দেওয়া হবে। গতকাল শনিবার রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকের পর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই সিদ্ধান্তের কথা জানান।

ফখরুল বলেন, সভায় অবিলম্বে বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য চলমান আন্দোলনকে আরো বেগবান এবং অন্যান্য আইনি ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তিনি বলেন, সবাই মনে করেন, চলমান সংকট থেকে উত্তরণে গণতন্ত্রের জন্য যিনি সারাজীবন সংগ্রাম করেছেন, সেই খালেদা জিয়াসহ রাজনৈতিক কারণে বন্দিদের মুক্তি এবং অবিলম্বে নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার গঠনই একমাত্র পথ। খালেদা জিয়ার মুক্তির দাবিতে কর্মসূচি নিয়ে আমার কাজ করছি। ছাত্রদলের সংকট সমাধানে স্থায়ী কমিটি কী পদক্ষেপ নিয়েছে জানতে চাইলে মির্জা ফখরুল বলেন, ছাত্রদল নিয়ে বিএনপির যেসব দায়িত্বপ্রাপ্ত নেতা (সার্চ কমিটি) রয়েছেন তারাই এর সমাধান নিয়ে আপনাদের জানাবেন। এ বিষয়ে যাদের দায়িত্ব রয়েছে তারা তাদের দায়িত্ব পালন করবেন।

গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে লন্ডন থেকে স্কাইপেতে যুক্ত থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান সভাপতিত্ব করেন। বৈঠকে ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০২ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন