ঢাকা মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
২৯ °সে

ছাত্রীকে যৌন হেনস্তার অভিযোগে শিক্ষক সাসপেন্ড

ছাত্রীকে যৌন হেনস্তার অভিযোগে শিক্ষক সাসপেন্ড

ছাত্রীকে যৌন নিপীড়নের মামলায় জয়পুরহাটের আক্কেলপুর উপজেলার কারাবন্দি শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আলালউজ্জামান ওরফে আলাল নামে ঐ ব্যক্তি উপজেলার কাশিড়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছিলেন। তাকে বিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করার বিষয়টি শনিবার নিশ্চিত করেছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বিপ্লব সাখিদার।

উপজেলার একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তার কলেজপড়ুয়া ১৭ বছর বয়সী মেয়েকে যৌন নিপীড়নের অভিযোগ এনে ২২ জুন রাতে শিক্ষক আলালউজ্জামানের বিরুদ্ধে থানায় মামলা করেন। পুলিশ ঐ রাতেই আলালউজ্জামানকে উপজেলার চিয়ারী গ্রামের নিজ বাড়ি থেকে গ্রেফতার করে। এ ঘটনায় বিদ্যালয় পরিচালনা কমিটি জরুরি সভা ডেকে ২৫ জুন আলালউজ্জামানকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, মেয়েটি কাশিড়া উচ্চ বিদ্যালয়ে সপ্তম শ্রেণির শিক্ষার্থী থাকা অবস্থায় শিক্ষক আলালউজ্জামান তাকে প্রেম নিবেদনসহ নানাভাবে উত্ত্যক্ত করত। ফলে মেয়েটি তার বাবাকে ঘটনাটি জানায়। পরে মেয়েটির বাবা বিদ্যালয়ের শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটিকে ঐ ঘটনা জানান। এ নিয়ে দেনদরবারে বিবাদী (আলালউজ্জামান) জানান, তিনি ‘অনুতপ্ত’, এ ধরনের ঘটনা আর ঘটাবেন না বলে ক্ষমা চান। মেয়ের ভবিষ্যতের কথা চিন্তা করে বাবা বিষয়টি মীমাংসায় রাজি হন। তবে মেয়েটি ২০১৮ সালে এসএসসি পাশ করে রাজশাহীর একটি কলেজে ভর্তি হওয়ার পর শিক্ষক আলালউজ্জামান মেয়েটির মোবাইল ফোনে কল করে ও খুদে বার্তা পাঠিয়ে প্রেম নিবেদন করেন, কুপ্রস্তাব দেন। মেয়েটি রাজি না হওয়ায় আলালউজ্জামান অশ্লীল বার্তাসহ মেয়েটির ছবি ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন। মেয়েটি তার বাবাকে এসব ঘটনা জানায়। এ ব্যাপারে মেয়েটির বাবা কাশিড়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতির কাছে একটি লিখিত অভিযোগ দেন। এতে আলালউজ্জামান ক্ষিপ্ত হয়ে মেয়েটির বিরুদ্ধে বদনাম রটান। গত ২২ মে কলেজ বন্ধ থাকায় মেয়েটি গ্রামের বাড়িতে অবস্থানকালে বিকালে রাস্তায় মেয়েটিকে একা পেয়ে আলালউজ্জামান তাকে যৌন হেনস্তা করেন। মেয়েটির চিত্কারে লোকজন এগিয়ে এলে শিক্ষক দৌড়ে পালান। গত ১৮ জুন ঐ শিক্ষক ‘পাশা ভাই’ নামক ফেসবুক অ্যাকাউন্ট থেকে মেয়েটির নামে অশ্লীল বার্তা লিখে পোস্ট করেন।

মামলার তদন্ত কর্মকর্তা আক্কেলপুর থানার উপপরিদর্শক (এসআই) জোবায়ের হোসেন বলেন, যৌন নিপীড়ন মামলার আসামি আলালউজ্জামান কারাগারে। শিগগিরই মামলাটির তদন্ত শুরু হবে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০২ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন