ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬
২৭ °সে


গণতন্ত্র-মানবতার কথা বলার আগে অতীত কৃতকর্মের জন্য ক্ষমা চান

বিএনপির প্রতি নাসিম
গণতন্ত্র-মানবতার কথা বলার আগে অতীত কৃতকর্মের জন্য ক্ষমা চান
আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম এমপি গতকাল ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের জন্মবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন —ইত্তেফাক

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, যারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনিদের আশ্রয়-প্রশ্রয় দিয়েছে, খুনিদের সংসদে বসিয়ে পার্লামেন্টকে কলঙ্কিত করেছে, জঙ্গির উত্থান ঘটিয়েছে, বাংলাদেশকে দুর্নীতি-সন্ত্রাসের জনপদ বানিয়েছিল সেই বিএনপি নেতৃত্বকে অতীত কৃতকর্মের জন্য ক্ষমা চাইতে হবে। এরপর তারা যেন গণতন্ত্র, মানবতা ও আইনের শাসনের কথা বলে। গতকাল শনিবার দুপুরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমি আয়োজিত বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের ৮৯তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, বিএনপির অতীত কৃতকর্মের কথা জনগণ ভুলে যায়নি।

মোহাম্মদ নাসিম বলেন, সব সাহসী নেতার শক্তি হলো সহধর্মিণী। বঙ্গমাতা বঙ্গবন্ধুকে সব সময় সাহস ও অনুপ্রেরণা দিয়েছেন। সবচেয়ে কঠিন সময় যখন ছিল তখন বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে রাজনৈতিকভাবে সহযোগিতা করেছেন, তার পাশে থেকেছেন। তিনি যদি সাহস না জোগাতেন তাহলে হয়ত স্বাধীনতা সংগ্রাম হতো না, এ দেশ স্বাধীন হতো না। বঙ্গমাতা আমাদের মাঝে না থাকলেও তার রেখে যাওয়া আদর্শ সবসময় আমাদের অনুপ্রেরণার উত্স হয়ে থাকবে। মোহাম্মদ নাসিম বলেন, দেশে ডেঙ্গু আতঙ্ক সৃষ্টি করেছে। এটা সমন্বিতভাবে মোকাবিলা করতে হবে। সময়ের কাজ সময়ে শুরু করতে এলজিআরডি মন্ত্রণালয়, স্বাস্থ্য মন্ত্রণালয় ও দুই সিটি করপোরেশনের প্রতি আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, বছরব্যাপী অ্যাকশন প্রোগ্রাম নিয়ে মাঠে নামুন। আওয়ামী লীগ, ১৪ দলসহ সবাই আপনাদের সঙ্গে আছে। আগামী বছর যাতে ডেঙ্গুর প্রকোপ দেখা না দেয় সেজন্য এক বছর টার্গেট করে ডেঙ্গুবিরোধী অভিযান চালাতে হবে।

জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেন, বঙ্গমাতা আওয়ামী লীগ, ছাত্রলীগ বা কোনো সংগঠনের সদস্য ছিলেন না। বঙ্গবন্ধু যখন ছয় দফা দিয়েছিলেন তখন বঙ্গবন্ধুর পাশে বঙ্গমাতা রাজনৈতিকভাবে দাঁড়িয়েছিলেন। স্বাধীনতা সংগ্রামে তিনি বঙ্গবন্ধুর পাশে শক্ত অবস্থান নিয়ে দাঁড়িয়েছিলেন।

বঙ্গবন্ধু একাডেমির সভাপতি নাজমুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাবেক খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক দিলীপ রায়, আওয়ামী লীগ নেতা এম এ করিম, বঙ্গবন্ধু একাডেমির মহাসচিব হুমায়ুন কবির মিজি প্রমুখ বক্তব্য রাখেন।

পরে মোহাম্মদ নাসিম ১৪ দলীয় জোটের শরিক রাশেদ খান মেননের নির্বাচনী এলাকা মতিঝিল সরকারি বালক উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে বিনা মূল্যে ডেঙ্গু রোগী শনাক্তকরণ পরীক্ষা কার্যক্রম পরিদর্শন করেন। প্যান প্যাসিফিক হাসপাতাল লিমিটেডের উদ্যোগে এ কার্যক্রম চলছে। এ সময় অন্যান্যের মধ্যে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি, জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন