ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
৩২ °সে


ড. ইউনূসের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

ড. ইউনূসের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

তিন শ্রমিককে চাকরিচ্যুতির অভিযোগে দায়েরকৃত মামলায় নোবেল বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। গতকাল বুধবার ঢাকার তৃতীয় শ্রম আদালতের চেয়ারম্যান এ পরোয়ানা জারি করেন।

শ্রম আদালতে হাজিরার জন্য গত ৩ জুলাই ড. ইউনূসের প্রতি সমন জারি করা হয়। ঐ সমনে তাকে ৮ অক্টোবর হাজির হতে নির্দেশ দেওয়া হয়; কিন্তু তিনি হাজির না হওয়ায় আদালত তার বিরুদ্ধে পরোয়ানা জারি করে।

তার পক্ষে আইনজীবী রাজু আহম্মেদ আদালতকে জানান, ড. ইউনূস সম্মানিত ব্যক্তি। তিনি ব্যবসার কাজে বিদেশ অবস্থান করছেন। দেশে এলে আদালতে হাজির হবেন।

এদিকে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক নাজনীন সুলতানা ও উপ-মহাব্যবস্থাপক খন্দকার আবু আবেদীন আত্মসমর্পণ করে জামিন চান। আদালত তাদের জামিন মঞ্জুর করে।

মামলার বাদি গ্রামীণ কমিউনিকেশনস শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুস সালাম বলেন, প্রতিষ্ঠানে ইউনিয়ন গঠন করায় চাকরিচ্যুত হওয়ায় আমরা ড. ইউনূসের বিরুদ্ধে মামলা করি। তিনি আদালতে উপস্থিত না হওয়ায় আদালত তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। গত ৩ জুলাই ড. ইউনূসসহ তিন জনের বিরুদ্ধে মামলা করেন এমরানুল হক, শাহ্ আলম ও আব্দুস সালাম। মামলার বাদিরা গ্রামীণ কমিউনিকেশনসের কম্পিউটার অপারেটর পদে চাকরি করতেন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন