শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দেশের উন্নয়ন হচ্ছে চরম দুর্নীতিও হচ্ছে :মেনন

আপডেট : ১৪ অক্টোবর ২০১৯, ২২:২৬

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, আমাদের এই মুহূর্তের কাজ হচ্ছে উন্নয়নের পক্ষে এবং বৈষম্য ও দুর্নীতির বিরুদ্ধে লড়াই করা। সেই ইস্যুকে বাদ দিয়ে যারা সমস্ত জনগণের ইস্যুকে ঘুরিয়ে আজকে অন্যদিকে নিয়ে যেতে চায়, তারা আসলে জনগণের বন্ধু হতে পারে না। আমরা মনে করি বাংলাদেশে উন্নয়ন হচ্ছে; একই সঙ্গে চরম বৈষম্য, দুর্নীতি, দলবাজি-দখলদারিত্বও হচ্ছে—যা এই উন্নয়নকে ক্ষতিগ্রস্ত করছে চরমভাবে। গতকাল ঢাকা ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনে দলের মতিঝিল থানা সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেনন বলেন, আবরার হত্যাকে নিয়ে বিএনপি-জামায়াত        এখন তাদের ভারত বিরোধিতা এবং ধর্মবাদী রাজনীতি নিয়ে নতুনভাবে মাঠে নামার চেষ্টা করছে। জামায়াতের প্রচার মাধ্যমসহ এরই মধ্যে আবরারকে আগ্রাসনবিরোধী প্রথম শহিদ হিসেবে বর্ণনা করেছে। তার পুনরুক্তি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এতেই বোঝা যায় তারা আবরারের নিষ্ঠুর হত্যার বিচারের চেয়ে তাদের লক্ষ্য হচ্ছে এটা নিয়ে তাদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিল করা। ভারতের ত্রিপুরা রাজ্যকে ফেনী নদীর পানি দেওয়া নিয়ে তারা আপত্তি তুলেছে। এটা স্পষ্ট করে বুঝতে হবে—ত্রিপুরা রাজ্য আমাদেরকে একাত্তরের মুক্তিযুদ্ধে সর্বোচ্চ আশ্রয় দিয়েছিল।

ওয়ার্কার্স পার্টির সভাপতি আরো বলেন, আজকে সামনে নির্বাচন। এই স্থানীয় সরকার নির্বাচন অত্যন্ত গুরুত্বপূর্ণ। দুর্ভাগ্যজনকভাবে গত পাঁচ বছরে এখানকার সিটি করপোরেশন সামগ্রিকভাবে বড়ো ব্যর্থতার পরিচয় দিয়েছে। কেবল তাই নয়, দুর্নীতিগ্রস্ত হয়ে পড়ছে। যার ফলে ডেঙ্গুসহ বিভিন্ন জলাবদ্ধতা নিয়ে আমাদেরকে ভুগতে হয়েছে। দলের ঢাকা মহানগরের সদস্য মুর্শিদা আখতার নাহারের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন—ঢাকা মহানগরের সভাপতি আবুল হোসাইন, কেন্দ্রীয় সদস্য আবদুল খালেক, জাকির হোসেন রাজু প্রমুখ।

‘৯ লাখ কোটি টাকা পাচার’

এদিকে গতকাল গাজীপুর শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে ওয়ার্কার্স পার্টির গাজীপুর জেলা শাখার সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে রাশেদ খান মেনন বলেন, যারা ক্যাসিনো চালায় তারা ঋণ খেলাপি, তারা দলে অনুপ্রবেশকারী, এরা দলে আসে ক্ষমতার মধু চাটার জন্য। তিনি বলেন, প্রধানমন্ত্রী বিদেশে উন্নয়নের প্রতীকে পরিণত হয়েছেন। কিন্তু তার উন্নয়নের সুফল গুটি কয়েক লোকের হাতে চলে যাচ্ছে। মাত্র পাঁচ শতাংশ লোক উন্নয়নের সুবিধা পাচ্ছে। আমার জানামতে এ পর্যন্ত ৯ লাখ কোটি টাকা বিদেশে পাচার করা হয়েছে।