শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

লুটেরা, অসত্ রাজনীতিক ও কর্মকর্তাদের বিরুদ্ধে ত্রিমুখী অভিযান হতে হবে ---------------ইনু

আপডেট : ১৬ অক্টোবর ২০১৯, ২২:২৪

জাসদ সভাপতি হাসানুল হক ইনু বলেছেন, গায়ে যে দলেরই জার্সি থাকুক না কেন দুর্নীতিবাজ-লুটেরাদের ঠিকানা হবে জেলখানায় খালেদা জিয়ার পাশে। দুর্নীতিবাজ-লুটেরা এবং অসত্ অফিসার ও রাজনীতিকদের বিরুদ্ধে ত্রিমুখী অভিযান পরিচালনা করতে হবে। দুর্নীতিবাজ-লুটেরা, অসত্ অফিসার ও রাজনীতিকদের অপরাধী সিন্ডিকেট ধ্বংস করে দিতে হবে। চলমান শুদ্ধি অভিযান ও দুর্নীতিবিরোধী অভিযান জেলা-উপজেলা পর্যন্ত পরিচালনা করতে হবে। গতকাল বুধবার রাজধানীতে জাসদ কার্যালয় সংলগ্ন বঙ্গবন্ধু এভিনিউয়ে গণমিছিলপূর্ব এক সমাবেশে তিনি এসব কথা বলেন। রাষ্ট্র-প্রশাসন-অর্থনীতি-সমাজের সব স্তরে সুশাসন প্রতিষ্ঠা ও চলমান দুর্নীতিবিরোধী শুদ্ধি অভিযান জোরদার ও অব্যাহত রাখার দাবিতে জাসদ  ঘোষিত গতকালের দেশব্যাপী গণমিছিল কর্মসূচির অংশ হিসেবে এর আয়োজন করে ঢাকা মহানগর জাসদ।

ইনু বলেন, যে দুর্নীতিবাজ-লুটেরারা উইপোকা-ইঁদুরের মতো শেখ হাসিনার অক্লান্ত পরিশ্রমের সুফল খেয়ে ফেলছে, সরকারের গায়ে কালিমা লাগাচ্ছে তারা যত ক্ষমতাবানই হোক না কেন তাদের ধরতে হবে,        শায়েস্তা করতে হবে। দলের নাম ভাঙিয়ে, নেতা-নেত্রীর নাম ভাঙিয়ে আর কেউ যেন দুর্নীতি-লুটপাট করার সাহস না পায়। সুশাসনের জন্য আইনের শাসন নিশ্চিত করা, মুখ ও দল না দেখে আইনের কঠোর প্রয়োগ, রাষ্ট্র-প্রশাসনের নিরপেক্ষতা নিশ্চিত করার জন্য প্রধানমন্ত্রী নির্দেশিত চলমান শুদ্ধি অভিযান ও দুর্নীতিবিরোধী অভিযানের পক্ষে ১৪ দল, মহাজোটের শরিক দলসমূহের সত্ ও দেশপ্রেমিক নেতাকর্মীদের সোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

শেখ হাসিনার শুদ্ধি অভিযান নিয়ে কথা বলার আগে খালেদা জিয়া-তারেককে পরিত্যাগ করার জন্য বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়ে জাসদ সভাপতি বলেন, খালেদা জিয়া-তারেককে মাথার তাজ বানিয়ে দুর্নীতির বিরুদ্ধে কথা বলা ভূতের মুখে রামনাম ছাড়া আর কিছুই নয়। শেখ হাসিনার সৌন্দর্য হচ্ছে—ভুল হলে, ভুল দেখিয়ে দিলে তিনি তা দ্রুত সংশোধনে কঠোর পদক্ষেপ গ্রহণ করেন। আর বিএনপি দুর্নীতিবাজ-লুটেরাদের মাথায় তাজ বানিয়ে রাখে। ঢাকা মহানগর জাসদের সমন্বয়ক মীর হোসাইন আখতারের সভাপতিত্বে গণমিছিলপূর্ব এ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জাসদ সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হাবিবুর রহমান শওকত, নুরুল আখতার, নাদের চৌধুরী, আফরোজা হক রীনা, শফি উদ্দিন মোল্লা প্রমুখ।