শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভোলায় মহানবিকে নিয়ে কটূক্তি

চক্রান্তকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে

আপডেট : ২১ অক্টোবর ২০১৯, ২২:৩৩

আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ নাসিম এমপি বলেছেন, ভোলার বোরহানউদ্দিনে মহানবি (সা) নিয়ে কটূক্তি করে অন্যকে ফাঁসানোর ষড়যন্ত্রে যারা জড়িত তাদের যে কোনো মূল্যে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। গতকাল সোমবার সন্ধ্যায় ধানমন্ডির মোহাম্মদ নাসিমের বাসভবনে কেন্দ্রীয় ১৪ দলের অনানুষ্ঠানিক বৈঠকে তিনি এ কথা বলেন।

ভোলার ঘটনায় ১৪ দল উদ্বেগ প্রকাশ করেছে জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, অতীতের মতো ধর্মান্ধ গ্রুপ আবারও চক্রান্ত শুরু করেছে। সেখানে মিথ্যা উক্তিকে কেন্দ্র করে অশান্ত পরিস্থিতি সৃষ্টি করতে গিয়ে কয়েকজন মানুষের জীবন নেওয়া হয়েছে। এ ঘটনার তীব্র নিন্দা জানাই। দেশবাসীকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানিয়ে মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে অসাম্প্রদায়িক ও শান্তিময় পরিবেশ বিরাজ করছে। এই পরিস্থিতিকে নস্যাত্ করতে পরাজিত শক্তি মাঠে নেমেছে। কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে বৈঠকে জাসদের সভাপতি হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভাণ্ডারী, সাধারণ সম্পাদক রেজাউল হক, গণআজাদী লীগের সভাপতি এসকে শিকদার, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

‘বিএনপির রাজনীতি ভুলের বালু চরে আটকে পড়েছে’

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, দুপুরে কাজিপুরে পানি উন্নয়ন বোর্ডের একটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধনকালে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম বলেন, নির্বাচনী মাঠ থেকে পালানো দলকে জনগণ আর আস্থায় নেবে না। বিএনপি-জামাতের রাজনীতি এখন ভুলের বালু চরে আটকে পড়েছে। যমুনাপাড়ের খুদবান্দিতে ভাঙনরোধ প্রকল্পের ২০৭ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন পানি উন্নয়ন বিভাগের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম। এ সময় উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি শওকত হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।