শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ব্যবসায়ীদের খাতাপত্র টানাটানি না করে কর দিতে উদ্বুদ্ধ করুন ------------ সেলিম ওসমান

আপডেট : ১৫ নভেম্বর ২০১৯, ০০:১৬

শুধু টিন করলেই হবে না, ঠিক মতো ট্যাক্স প্রদান এবং নিয়মিত আয়কর রিটার্ন জমা দিতে সকলের প্রতি অনুরোধ জানিয়েছেন ব্যবসায়ী নেতা ও সদর-বন্দর আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। সেই সঙ্গে ব্যবসায়ীদের খাতাপত্র টানাটানি না করে তাদেরকে উদ্বুদ্ধ করে কর প্রদানে আগ্রহী করতে কর কর্মকর্তাদের প্রতি অনুরোধ রেখেছেন তিনি। প্রয়োজনে নারায়ণগঞ্জের ব্যবসায়ী সংগঠনের নেতাদের সঙ্গে আলোচনা সভা করার পরামর্শও দিয়েছেন সেলিম ওসমান।

বুধবার দুপুরে নারায়ণগঞ্জে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রুটে অবস্থিত আমন্ত্রণ কনভেনশন সেন্টারে করমেলা ২০১৯-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নারায়ণগঞ্জের বিদায়ি পুলিশ সুপার হারুন অর রশিদকে উদ্দেশ্য করে তিনি বলেন, ‘আমাদের বিগত এসপি সাহেব ছিলেন আমার খুব মনে পড়ছে তার কথা। নারায়ণগঞ্জের একটি উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। আমি সেখানে বলেছিলাম পুলিশের ক্ষমতা আছে। পুলিশ ইচ্ছা করলে বাসরঘরেও ঢুকতে পারে। কিন্তু পুলিশকে বুঝতে হবে যে বাসরঘরে ঢোকাটা ঠিক হবে কি না।’ তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দাবির পরিপ্রেক্ষিতে নারায়ণগঞ্জে ট্যাক্স অফিস দিয়েছেন। কিন্তু আজ শুনে কষ্ট লাগছে যে নারায়ণগঞ্জে একটি জমির অভাবে ট্যাক্স অফিসের ভবন হচ্ছে না। এটা হতে পারে না। আপনারা আমার কাছে প্রস্তাবনা দেন প্রয়োজনে আমি প্রধানমন্ত্রীর কাছে গিয়ে দাবি রাখব।

এ বছর নারায়ণগঞ্জের মহিলা করদাতাদের মধ্যে শ্রেষ্ঠ করদাতা নির্বাচিত হয়েছেন এমপি সেলিম ওসমানের সহধর্মিণী মিসেস নাসরিন ওসমান আর তরুণ করদাতাদের মধ্যে শ্রেষ্ঠ করদাতার পুরস্কার পেয়েছেন তার ভাতিজা অয়ন ওসমান। সেলিম ওসমান বলেন, ‘আমি নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতিকে অনুরোধ করব যাতে করে নারায়ণগঞ্জের তরুণ সমাজ করপ্রদানে আগ্রহী হয় সে জন্য অয়ন ওসমানকে চেম্বারে একটি জায়গা করে দেবেন যেখান থেকে সে তরুণদের উদ্বুদ্ধ করতে পারবে। নারায়ণগঞ্জে একটি ম্যাজিস্ট্রেট কোর্ট নির্মাণ করা হয়েছে। কিন্তু যেহেতু সেখানে আইনজীবীরা যেতে চাচ্ছেন না তাই আমি সেই ভবনে ওয়ানস্টপ সার্ভিস চালু করার জন্য আবেদন করেছিলাম। যেখানে গেলে নারায়ণগঞ্জের মানুষ কর, ট্যাক্স, বিদ্যুত্ বিল, পানির বিল, গ্যাস বিলসহ যাবতীয় যত সুবিধা রয়েছে সব এক জায়গা পেতে পারে।

কর অঞ্চল নারায়ণগঞ্জের কর কমিশনার নাজমুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সাবেক নারী সংসদ সদস্য অ্যাডভোকেট হোসনে আরা বেগম বাবলী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহেনা আক্তার, অতিরিক্ত পুলিশ সুপার মেহেদি ইমরান সিদ্দিক, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খালেদ হায়দার খান কাজল, অতিরিক্ত কর কমিশনার আব্দুস সবুর খানসহ অন্যান্য কর্মকর্তা ও বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ।