মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

হুইলচেয়ার পেয়ে সিনথিয়ার মুখে ফুটল হাসি

আপডেট : ১৮ নভেম্বর ২০১৯, ০০:০৩

দশ বছরের সিনথিয়া আক্তার শারীরিক প্রতিবন্ধী। কালীগঞ্জ উপজেলার বক্তারপুর ইউনিয়নের মোহানী গ্রামের টিউবওয়েল শ্রমিক শিপন ব্যাপারীর মেয়ে সিনথিয়া। পড়ছে ঐ ইউনিয়নের মোহানী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণিতে। মেয়ে সিনথিয়ার জন্য তার মা স্বামীর কাছে একটি হুইল চেয়ার চাচ্ছিলেন বহু দিন ধরেই। কিন্তু সংসার চালাতেই যেখানে হিমশিম খাচ্ছেন বাবা শিপন ব্যাপারী, সেখানে মেয়ের জন্য মোটা অংকের টাকা খরচ করে একটি হুইল চেয়ার কেনাটা তার জন্য ছিল প্রায় অসম্ভব একটা ব্যাপার।

বিষয়টি এক কান দুই কান করে চলে যায় কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মো. সাদ্দাম হোসেনের কানে। তিনি পরিবারকে আশ্বস্ত করেন যে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শিবলী সাদিককে বলে একটি হুইল চেয়ারের ব্যবস্থা করে দেবেন তিনি। পরে বিষয়টি ইউএনওকে জানান ঐ ছাত্রলীগ নেতা। ইউএনও তাকে আশ্বস্ত করেন যে সিনথিয়া হুইল চেয়ারেই চলাচল করবে।

দিন পনেরো পর সেই ছাত্রলীগ নেতার মাধ্যমে খবর গেল সিনথিয়ার বাড়িতে। যেতে হবে ইউএনও অফিসে। খাদিজা বেগম শারীরিক প্রতিবন্ধী মেয়ে সিনথিয়াকে নিয়ে চলে গেলেন ইউএনও অফিসে। ইউএনও তার অফিস সহকারীকে ডেকে নিয়ে আসতে বললেন সিনথিয়ার হুইল চেয়ারটি। হুইল চেয়ার এনে তাতে বসানো হলো সিনথিয়াকে। হুইল চেয়ার পেয়ে সিনথিয়ার মুখে ফুটল হাসি। আর সিনথিয়ার আনন্দে উপস্থিত অনেকের চোখেই তখন আনন্দ অশ্রু।

সিনথিয়ার মা খাদিজা বেগম বলেন, যারা আমার শারীরিক প্রতিবন্ধী মেয়ের সহযোগিতায় এগিয়ে আসলেন তাদের সবাইকে আমার দরিদ্র পরিবারের পক্ষ থেকে অনেক অনেক দোয়া।