মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টি করলে কঠোর হাতে দমন করা হবে ------------------- ভূমিমন্ত্রী

আপডেট : ১৮ নভেম্বর ২০১৯, ০০:০৪

ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদ বলেছেন, আন্দোলনের নামে দেশে কেউ অরাজকতা সৃষ্টি করলে কঠোর হাতে দমন করা হবে।  গতকাল রবিবার দুপুরে সাভারের সিঅ্যান্ডবি এলাকায় বিসিএস ক্যাডারভুক্ত (প্রশাসন পুলিশ বন ও রেলওয়ে) এবং বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কর্মকর্তাদের ১১৯তম সার্ভে অ্যান্ড সেটেলমেন্ট প্রশিক্ষণ কোর্সের উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বিএনপি নেতাকর্মীরা দিশেহারা হয়ে সরকারের বিরুদ্ধে উঠে পড়ে লেগেছে। বর্তমান সরকারকে উন্নয়নবান্ধব সরকার উল্লেখ করে তিনি বলেন, ভূমি মন্ত্রণালয় দুর্নীতিমুক্ত। এই মন্ত্রণালয়ের কোনো কর্মকর্তা-কর্মচারী দুর্নীতি করে পার পাবেন না। দুর্নীতিবিরোধী অভিযান পরিচালনা করে সবাইকে জবাবদিহিতার মধ্যে নিয়ে আসা হচ্ছে। এখন দেশের মানুষ ভূমি মন্ত্রণালয়ে সর্বোচ্চ সঠিক সেবা পাচ্ছে। এ জন্য তিনি দুর্নীতির ঊর্ধ্বে থেকে সরকারি কর্মকর্তাদের দায়িত্ব পালন করার আহ্বান জানান।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী দেশে দুর্নীতি বিরোধী অভিযান পরিচালনা করেছেন। আওয়ামী লীগ থেকে দুর্নীতিবিরোধী অভিযান শুরু হয়েছে এবং সারাদেশে এই অভিযান অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ভূমি মন্ত্রণালয়ের সচিব মাকছুদুর রহমান পাটওয়ারী, ভূমি রেকর্ড ও জরিপ অধিদপ্তরের মহাপরিচালক তসলীমুল ইসলাম প্রমুখ। ৪৫ দিনব্যাপী এ প্রশিক্ষণ কোর্সে দেশের বিভিন্ন স্থানের ৪৩ জন বিসিএস ক্যাডার অংশগ্রহণ করেছেন।