শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সমস্যার চিত্র তুলে ধরার পাশাপাশি উন্নয়নমূলক সংবাদ পরিবেশন করুন

আপডেট : ২১ নভেম্বর ২০১৯, ২৩:৩৫

গাজীপুর সিটি করপোরেশনের মেয়র অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেছেন, সাংবাদিকতার নৈতিকতা মেনে চলে ও জাতীয় স্বার্থকে প্রাধান্য দিয়ে দায়িত্ব পালন করতে হবে। এলাকার সমস্যার চিত্র তুলে ধরার পাশাপাশি সরকারের উন্নয়নমূলক সংবাদ পরিবেশন করতে হবে। প্রিন্ট এবং ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা সমাজের দর্পণ হিসেবে কাজ করে যাচ্ছেন। নির্যাতিত শোষিত গণমানুষের পাশে সাংবাদিকদের দাঁড়াতে হবে এবং তাদের ন্যায়বিচারের আবেদন গণমাধ্যমে প্রকাশ করবে।

তিনি বৃহস্পতিবার দুপুরে গাজীপুর প্রেসক্লাবের সদস্য হুসাইন ইমামের প্রথম মৃত্যুবার্ষিকী ও ক্লাবের প্রয়াত সাংবাদিকদের স্মরণে ক্লাব মিলনায়তনে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গাজীপুর প্রেসক্লাবের সভাপতি আলহাজ মো. মুজিবুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ সামসুল হক রিপনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন গাজীপুরের জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলাম, গাজীপুর জজ কোর্টের জিপি অ্যাডভোকেট আমজাদ হোসেন বাবুল, মুক্তিযোদ্ধা মো. হাসান ইমাম, প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক মুকুল কুমার মল্লিক, সাবেক সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, রুহুল আমিন সজিব, আমিনুল ইসলাম, মেট্রোপলিটন সদর থানার অফিসার ইনচার্জ আলমগীর হোসেন প্রমুখ।

মেয়র বলেন, বাঙালি সংস্কৃতি ও মহান মুক্তিযুদ্ধের চেতনা সমুন্নত রেখে বস্তুনিষ্ঠ ও নিরপেক্ষ সংবাদ প্রচারের লক্ষ্যে গণমাধ্যম, গণতন্ত্র এবং উন্নয়ন—এই তিনটি উপাদানের কোনো একটি ছাড়া অন্যগুলো অকার্যকর। গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে গণমাধ্যম সাহায্য করতে পারে। তিনি আরো বলেন, সাংবাদিকতায় নৈতিক চর্চা বাড়াতে এবং রিপোর্টিংয়ে বস্তুনিষ্ঠতা নিশ্চিত করতে হবে এবং সম্পাদনার ক্ষেত্রে পক্ষপাতহীনতার প্রতি গুরুত্ব দিতে হবে। সাংবাদিকদের কল্যাণে যদি কোনো ফান্ড গঠন করা হয় তাহলে সিটি করপোরেশনের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস দেন তিনি।