শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বরিশাল সিটি মেয়রের পক্ষে নগরীতে খাদ্যসামগ্রী বিতরণ

আপডেট : ৩০ মার্চ ২০২০, ২১:৫০

বরিশাল অফিস

বরিশাল সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর পক্ষে গতকাল সোমবার নগরীর কেডিসি আব্দুর রাজ্জাক স্মৃতি কলোনিতে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। এ সময় এক হাজার পরিবারের মধ্যে প্রতি প্যাকেটে ১০ কেজি চাল, পাঁচ কেজি আলু ও দুই কেজি করে মসুর ডাল প্রদান করা হয়েছে। ত্রাণসামগ্রী বিতরণকালে উপস্থিত ছিলেন সিটি প্যানেল মেয়র আয়েশা তৌহিদা লুনা, ওয়ার্ড কাউন্সিলর এ টি এম শহিদুল্লাহ কবীর, মহানগর আওয়ামী লীগের সাবেক শিল্প ও বাণিজ্যবিষয়ক সম্পাদক নীরব হোসেন টুটুল, সিটি করপোরেশনের পানি বিভাগের নির্বাহী প্রকৌশলী ওমর ফারুক ও প্রশাসনিক কর্মকর্তা কাজী মোয়াজ্জেম হোসেন প্রমুখ। বিসিসির জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগ নেতৃবৃন্দ করোনার সংক্রমণ রোধে গণজমায়েত সৃষ্টি না করে দুস্থ মানুষের ঘরে ঘরে গিয়ে ত্রাণ সামগ্রী পৌঁছে দেন।

রাস্তায় মানুষের চলাচল বাড়ছে

এদিকে সরকারি ছুটি ঘোষণার পর থেকে রাস্তাঘাট কিছুটা ফাঁকা থাকলেও কয়েক দিনের চেয়ে গতকাল থেকে বরিশালের রাস্তাঘাটে তুলনামূলক অনেক বেশি মানুষের উপস্থিতি দেখা গেছে। ব্যক্তিগত যান, মোটরসাইকেল, ব্যাটারিচালিত অটো, সিএনজি ও রিকশা চলাচল আগের কয়েক দিনের চেয়ে বেড়ে গেছে। প্রয়োজনের তাগিদে খেটেখাওয়া মানুষ কাজের সন্ধানে বাইরে বের হচ্ছে। তবে মুদি দোকান, খাবার দোকান ও ওষুধের দোকান ছাড়া নগরীর বেশির ভাগ দোকান বন্ধ রয়েছে। এদিকে গুরুত্বপূর্ণ সড়কে সেনাবাহিনী হ্যান্ড মাইকে করোনা সংক্রামণ এড়াতে জনগণকে সচেতন করেন এবং বিশেষ প্রয়োজন ছাড়া বাইরে বের না হয়ে ঘরে থাকার আহ্বান জানান। অপরদিকে সামাজিক দূরত্ব বজায় রেখে চলতে নগরীর নথুল্লাবাদ বাস টার্মিনাল, সদর রোড, নতুন বাজারসহ বিভিন্ন সড়ক ও দোকানের সামনে রং দিয়ে গোলাকার বৃত্ত রেখা এঁকে দিয়েছেন স্বেচ্ছাসেবকেরা।

স্কুলছাত্রীর আত্মহত্যা

অপরদিকে বরিশাল নগরীতে গলায় ফাঁস দিয়ে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে বলে জানা গেছে। রবিবার বরিশাল নগরীর বেলতলা খেয়াঘাট এলাকায় এ ঘটনা ঘটে। আত্মহননকারী ফাহিমা আক্তার (১৫) বেলতলা  খেয়াঘাট এলাকার মনিরুল ইসলাম হাওলাদারের মেয়ে এবং বরিশাল সরকারি বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। মৃতের স্বজনরা জানান, প্রেম সংক্রান্ত কারণে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করে সে। তাকে উদ্ধার করে শেবাচিম হাসপাতালে নিয়ে গেলে চিকিত্সক তাকে মৃত ঘোষণা করেন।