বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

উজিরপুর স্বাস্থ্য কমপ্লেক্স

ছাদের পলেস্তারা ধসে দুই কর্মচারী আহত

আপডেট : ২৩ সেপ্টেম্বর ২০২১, ২২:০১

বরিশালের উজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পুরোনো ২০ শয্যা ভবনটির ছাদের পলেস্তারা ধসে পড়ে স্বাস্থ্য কমপ্লেক্সের দুই কর্মচারী আহত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় স্বাস্থ্য কমপ্লেক্সের অফিস কক্ষে ঘটনাটি ঘটে। আহতরা হলেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাব রক্ষক মো. রেজাউল ইসলাম (৪০) ও হারবাল অ্যাসিস্ট্যান্ট মো. হান্নান (৪৫)। আহত হারবাল অ্যাসিস্ট্যান্ট হান্নান জানান, অফিসে কাজ করার সময় ছাদের পলেস্তারা ধসে পড়ে মাথায়, হাতসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়েছি। চিকিত্সা নিয়ে বর্তমানে বাড়িতে চলে আসছি।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. শওকত আলী জানান, ঘটনার সময় আমি আমার রুমে ছিলাম। বিকট শব্দ পেয়ে ঘটনাস্থলে এসে আহতদের উদ্ধার করে চিকিত্সা দিয়ে নিরাপদ স্থানে সরিয়ে নিয়েছি। বর্তমানে তারা শঙ্কামুক্ত।

তিনি আরো বলেন, সত্তরের দশকে নির্মিত হাসপাতালের এই পুরোনো ভবনটিতে ২০ শয্যার পুরুষ ও নারী ওয়ার্ড। দীর্ঘদিন ধরেই ভবনের জীর্ণ অবস্থা। বিষয়টি একাধিকবার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে লিখিত ও মৌখিকভাবে অবহিত করা হয়েছে। পাঁচ বছর পূর্বে কিছু সংস্কার করা হয়েছে কিন্তু তার পর আর কোনো কাজ হয়নি।

বরিশাল সিভিল সার্জন ডা. মো. মনোয়ার হোসেন জানান, দ্রুত বিষয়টি সমাধান করার জন্য স্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরকে নির্দেশ দিয়েছি এবং আহতদের সুচিকিত্সা দেওয়ার জন্য বলা হয়েছে।