শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাভারে একজনকে কুপিয়ে হত্যা, থানায় গিয়ে খুনির মায়ের স্বীকারোক্তি

আপডেট : ২৩ মার্চ ২০১৯, ০০:১১

সাভারে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। ঘটনার পর থেকে হত্যাকারী মাসুম (২০) পলাতক রয়েছে। ঘাতক যুবকের মা মোর্শেদা বেগম থানায় গিয়ে ছেলের খুনের বর্ণনাসহ স্বীকারোক্তি দিয়েছেন। বৃহস্পতিবার রাতে সাভার পৌর এলাকার তালবাগ মহল্লার সাইদুর রহমানের ভাড়া বাড়িতে এ হত্যাকাণ্ড ঘটে। নিহত শফিকুল বারী বকুল (৫০) টাঙ্গাইলের নাগরপুর থানার আন্দিবাড়ী গ্রামের আব্দুল বারীর ছেলে।

মোর্শেদা বেগমের বরাত দিয়ে পুলিশ জানায়, পূর্ব পরিচয়ের সূত্র ধরে বকুল বৃহস্পতিবার রাত ১১টার দিকে মোর্শেদা বেগমের বাসায় যান। এ সময় ওই নারী বকুলকে নিজের ঘরে রেখে রান্নাঘরে গেলে হঠাত্ তার ছেলে মাসুম ঘরের দরজা বন্ধ করে ধারালো অস্ত্র দিয়ে ওই ব্যক্তিকে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। সাভার মডেল থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) তাহমুদ হাসান জানান, হত্যাকাণ্ডের বিষয়টি জানতে পেরে রাতেই ঐ নারীর বাসা থেকে নিহত ব্যবসায়ীর রক্তাক্ত মৃতদেহটি উদ্ধার করে থানায় আনা হয়।  শুক্রবার সকালে লাশ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল মর্গে পাঠানো হয়েছে।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, সম্প্রতি মোর্শেদার স্বামী রাশেদ মিয়ার সঙ্গে তার বিবাহ বিচ্ছেদ ঘটে। এরপর ব্যবসায়ী শফিকুল বারী বকুলের সঙ্গে তার ঘনিষ্ঠতা বাড়তে থাকে। বকুল মাঝে মধ্যেই মোর্শেদার সঙ্গে দেখা করতে তার বাড়িতে আসা-যাওয়া করত। তাদের এ সম্পর্কটি মোর্শেদার পুত্র মাসুম মেনে নিতে পারেনি। সাভার মডেল থানার ওসি এএফএম সায়েদ বলেন, এ ঘটনায় মাসুমের মা মোর্শেদাকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে। হত্যাকাণ্ডের ঘটনায় মামলা দায়ের করে অভিযুক্ত মাসুমকে গ্রেফতারের চেষ্টা চলছে। মাসুমকে আটকের পরই হত্যার প্রকৃত কারণ জানা যাবে।

সাভারে বিদ্যুত্স্পৃষ্টে নির্মাণ শ্রমিকের মৃত্যু

সাভারে বিদ্যুত্স্পৃষ্ট হয়ে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরও এক শ্রমিক। শুক্রবার দুপুরে সাভারে ভাকুর্তা ইউনিয়নের লুটেরচর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রূপ মিয়া (২২) ভাকুর্তা ইউনিয়নের লুটেরচর এলাকার আলেক মিয়ার ছেলে। সাভারের ভাকুর্তা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই তারিকুল ইসলাম জানান, দুপুরে ভাকুর্তা ইউনিয়নের লুটেরচর এলাকার প্রবাসী নাজিমুদ্দিনের বাড়ির ২য় তলায় কাজ করছিল কয়েকজন শ্রমিক। এসময় অসতর্কতার কারণে ওই ভবনের উপর দিয়ে যাওয়া বিদ্যুতের মেইন লাইনে স্পৃষ্ট হয় দুই শ্রমিক। এ সময় ছাদ থেকে পড়ে শ্রমিক রূপ মিয়ার মাথায় রড ঢুকে গেলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। আহত অপর শ্রমিক নজরুল ইসলামকে উদ্ধার করে ঢাকা মেডিক্যালে পাঠানো হয়েছে। আহত নজরুল স্থানীয় লুটেরচর এলাকার মোঃ জুলহাসের ছেলে।

মাংসের দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা আদায়

সাভারে বিভিন্ন মাংসের দোকানে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার বিকালে সাভারের আমিনবাজার রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জোবায়ের রহমান রাশেদ এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এসময় ৪টি মাংসের দোকানের ফ্রিজে সংরক্ষণ করা বিপুল পরিমাণ পঁচা ও বাসি মাংস জব্দ করা হয়। এসময় পঁচা বাসি মাংস বিক্রির অপরাধে দোকান মালিকদের ১ লাখ ১০ হাজার টাকা  জরিমানা করা হয়।