শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মির্জাপুরে গন্ধব্যপাড়া- লতিফপুর রাস্তা বেহাল

আপডেট : ২০ এপ্রিল ২০১৯, ২২:৩০

৪৮ বছরেও মির্জাপুর উপজেলার গোড়াই কাশেম ড্রাইসেলের পশ্চিম পাশে বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ সিকদারের বাড়ি সংলগ্ন গন্ধব্যপাড়া-লতিফপুর পর্যন্ত আট কিলোমিটার রাস্তার উন্নয়ন না হওয়ায় যোগাযোগের ক্ষেত্রে ৩৫ গ্রামের মানুষের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। একটু বৃষ্টি হলেই রাস্তার উপর জমে হাঁটু পানি। এ ছাড়া বছরের অধিকাংশ সময় কাঁদা হয়ে যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। ফলে এলাকাবাসীকে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

অনুসন্ধানে জানা গেছে, গন্ধব্যপাড়া-লতিফপুর রাস্তাটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি রাস্তা। রাস্তার আশপাশে ছোট বড় অন্তত ৭-৮টি মিলকারখানা গড়ে উঠেছে। প্রতিদিন হাজার হাজার শ্রমিক কর্মচারী ছাড়াও ৩০-৩৫ গ্রামের মানুষ যোগাযোগ করে আসছেন এই রাস্তা দিয়ে। অথচ রাস্তাটির এমন করুন অবস্থা যে, যানবাহন চলাচল তো দূরের কথা হাঁটাও দুষ্কর। গোড়াই, আজগানা, লতিফপুর ও তরফপুর এই চারটি ইউনিয়নের জনসাধারণ ছাড়াও খামারপাড়া, আত্তারামপাড়া, রহিমপুর, চাঁনপুর, মামুদপুর, গোড়াই নাজিরপাড়া, মৈশালপাড়া, গোড়াই, সোহাগপুর ও হাটুভাঙ্গা এলাকার হাজার হাজার জনসাধারণকে চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

সোহাগপুর গন্ধব্যপাড়া এলাকার বাসিন্দা মো. বাবুল সিকদারসহ একাধিক বাসিন্দা অভিযোগ করেন, গন্ধব্যপাড়া-লতিফপুর পর্যন্ত রাস্তাটি উন্নয়নের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যান, উপজেলা পরিষদের চেয়ারম্যান, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, এলজিআরডি ও মাননীয় এমপি মহোদয়কে বার বার অবহিত করা হয়েছে। কিন্তু এলাকাবাসীর সে দাবি আজো বাস্তবায়ন হয়নি। ৮ কি. মি. রাস্তাটি উন্নয়ন ও পাকা না হওয়ায় দিন দিন এলাকার জনসাধারণকে দুর্ভোগের শিকার হতে হচ্ছে।

মির্জাপুর উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আরিফুর রহমান বলেন, গন্ধব্যপাড়া-লতিফপুর রাস্তাটি উন্নয়নের জন্য প্রায় তিন কোটি টাকার প্রকল্প তৈরি করে অর্থ বরাদ্দ চেয়ে সংশ্লিষ্ট অধিদপ্তরে পাঠানো হয়েছে।