শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিআরডিবির গৌরব সমুজ্জ্বল রাখতে হবে : স্বপন ভট্টাচার্য

আপডেট : ২০ মে ২০১৯, ২২:১৩

ইত্তেফাক রিপোর্ট

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)’র সদরদপ্তর পল্লীভবনে গতকাল সোমবার স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য বিআরডিবি কার্যালয় পরিদর্শন করেন। পরিদর্শনশেষে তিনি বিআরডিবির কার্যক্রম পর্যালোচনা সভায় যোগদান করেন। পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মো. কামাল উদ্দিন তালুকদার বিশেষ অতিথি হিসেবে সভায় উপস্থিত ছিলেন।

বিআরডিবির সম্মেলন কক্ষে প্রতিষ্ঠানটির মহাপরিচালক মুহম্মদ মউদুদউর রশীদ সফদকে (সচিব) সভাপতিত্বে সভায় বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের পরিচালক, প্রকল্প ও কর্মসূচি পরিচালক ও অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তাবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়া সভায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক সমন্বিত পল্লী উন্নয়ন কর্মসূচি প্রবর্তনের পর থেকে এ কর্মসূচি এবং এর অনুসরণে বিআরডিবি কর্তৃক মানব সংগঠন সৃষ্টি, সঞ্চয় গড়ে তোলা, আয় উত্সারী প্রশিক্ষণের মাধ্যমে দরিদ্র গ্রামীণ জনগণের সক্ষমতা ও আয় বৃদ্ধি এবং কর্মসংস্থান, আধুনিক কৃষি প্রযুক্তির মাধ্যমে উত্পাদন বৃদ্ধি ও খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনে গৃহীত কার্যক্রম ও ভূমিকা সম্পর্কে আলোকপাত করা হয়। প্রতিমন্ত্রী এ ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানটির গৌরব সমুন্নত রাখা এবং পল্লীর দুস্থ জনগণের প্রতি সর্বোত্তম সেবা প্রদান অব্যাহত রাখার জন্য বিআরডিবির কর্মকর্তা ও কর্মচারদের প্রতি আহ্বান জানান।