ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ২ কার্তিক ১৪২৬
৩১ °সে


শ্যামপুরে হামলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আহত ৫

অবৈধ স্থাপনা উচ্ছেদে বাধা
শ্যামপুরে হামলায় নির্বাহী  ম্যাজিস্ট্রেটসহ আহত ৫

শ্যামপুর থানাধীন বুড়িগঙ্গা নদীর শ্মশানঘাট এলাকায় গতকাল সকালে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে গেলে বাধার মুখে পড়ে বিআইডব্লিউটিএর একটি দল। এ সময় হামলায় নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ পাঁচ কর্মকর্তা আহত হয়েছেন।

অবৈধ বালুমহাল ও ভাঙারির কয়েকটি স্তূপ এবং স্থাপনা উচ্ছেদ ঠেকাতে স্থানীয় বেশ কিছু লোক লাঠিসোঁটা নিয়ে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। এতে উচ্ছেদে নেতৃত্ব দেওয়া বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানসহ পাঁচ কর্মকর্তা আহত হন। ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনাও ঘটেছে। পরে ঢাকা মহানগরের অতিরিক্ত পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

বিআইডব্লিউটিএর ঢাকা নদীবন্দর যুগ্ম পরিচালক একেএম আরিফ উদ্দিন জানান, তারা সকাল ৯টা থেকে শ্মশানঘাট এলাকায় ৩০টির মতো অবৈধ স্থাপনা উচ্ছেদের পর বাপ্পি ও রিপনের অবৈধ বালুমহাল ও ভাঙারির স্তূপ সরাতে গেলে সকাল ১০টায় বাপ্পি, রিপন ও তার অপর ভাইয়ের নেতৃত্বে ১০/১২ দুষ্কৃতকারী লাঠিসোঁটা নিয়ে উচ্ছেদ কাজে বাধা দেয়। এবং ইট পাটকেল নিক্ষেপ করে। এ সময় পাঁচ কর্মকর্তা আহত হন। বাপ্পি ও রিপনকে আটক করে জেল দেওয়া হয়েছে। বাকি হামলাকারীরা বুড়িগঙ্গা নদী পার হয়ে পালিয়ে যায়।

ঘন্টাব্যাপী উচ্ছেদ অভিযান ব্যাহত হলেও দুপুর ১২টায় অতিরিক্ত পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় উচ্ছেদ শুরু করে বিআইডব্লিউটিএ। এ সময় শ্যামপুর পর্যন্ত একতলা বাড়ি ১৫টি, দোতলা বাড়ি একটিসহ মোট ৯০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এবং সাত একর সরকারি জমি উদ্ধার হয়েছে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৭ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন