শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

রূপগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে ২৮ প্রার্থীর মনোনয়ন বৈধ

আপডেট : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ২৩:৫৬

নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার আসন্ন রূপগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দুই চেয়ারম্যান প্রার্থীসহ ২৮ জনের মনোনয়নপত্র বৈধ ও ছয় জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। রূপগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মাহবুবুর রহমান এ ঘোষণা দেন। প্রার্থীদের মধ্যে কেউ ঋণখেলাপি, কিংবা তালিকাভুক্ত সন্ত্রাসী বা সাজাপ্রাপ্ত আসামি নেই। শুধু মনোনয়নপত্র পূরণে ভুল কিংবা সঠিক তথ্য না দেওয়ায় ছয় জনের মনোনয়ন বাতিল করা হয়েছে।

বৈধ চেয়ারম্যান প্রার্থীরা হলেন—আওয়ামী লীগের মনোনীত প্রার্থী, বিএনপি ও জামায়াত জোট সরকারের আমলে নির্যাতিত আওয়ামী লীগ নেতা আলহাজ ছালাউদ্দিন ভুঁইয়া ও স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট কবির হোসেন। বৈধ সদস্য প্রার্থীরা হলেন—১ নম্বর ওয়ার্ডে আলমগীর হোসেন, আবুল হাসেম, ২ নম্বর ওয়ার্ডে মনিরুজ্জামান বাদশা, আব্দুল মতিন, মনির হোসেন, দুলাল মিয়া, ৩ নম্বর ওয়ার্ডে আওয়ামী পরিবারের সদস্য জুলহাস মিয়া ও সোহেল মিয়া, ৪ নম্বর ওয়ার্ডে রিটন প্রধান, ফারুক হোসেন, ৫ নম্বর ওয়ার্ডে স্থানীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ওসমান গনি ভুঁইয়া খোকন, আব্দুল কায়ুম, মফিজ উদ্দিন, ৬ নম্বর ওয়ার্ডে মজিবুর রহমান লিটন, আক্তার হোসেন মোল্ল­া, আব্দুল্লাহ আল মামুন, মিছির আলী, ৭ নম্বর ওয়ার্ডে জালাল উদ্দিন, মাসুদ মিয়া, শফিকুল ইসলাম, ৮ নম্বর ওয়ার্ডে রূপগঞ্জ উপজেলা আওয়ামী যুবলীগের সহসভাপতি ও গ্রীন হ্যাভেন স্কুলের পরিচালক আলহাজ মো. রমজান আলী, আপেল মাহমুদ, আব্দুর রহিম, ৯ নম্বর ওয়ার্ডে স্থানীয় আওয়ামী লীগের সহসভাপতি আওলাদ হোসেন, আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান, জাকির হোসেন।

এছাড়া সংরক্ষিত মহিলা সদস্য পদে ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে রূপগঞ্জ ইউনিয়ন মহিলা লীগের সভাপতি লাকী আক্তার ও জাকিয়া সুলতানা, ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে রূপগঞ্জ ইউনিয়ন মহিলা লীগের সাধারণ সম্পাদক জিন্নাত আক্তার, ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে জাহানারা আক্তার, রোখসানা আক্তার পপি, হেলেনা আক্তার, মোসাম্মত্ বেগম, খোরশেদা আক্তার। ভুল তথ্য ও সঠিকভাবে পূরণ না করায় সদস্য পদে মনোনয়নপত্র বাতিল হয়েছে ৩ নম্বর ওয়ার্ডের সরকারি জমি জালিয়াতি মামলার আসামি মোরশেদ আলম ও ফিরোজ, ৫ নম্বর ওয়ার্ডের মোমেন উদ্দিন ও রফিকুল ইসলাম, ৭ নম্বর ওয়ার্ডে আব্দুল জলিল ও খোরশেদ আলমের। 

রূপগঞ্জ উপজেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মাহবুবুর রহমান বলেন, বাতিল হওয়া মনোনয়নপত্রের বিপরীতে নারায়ণগঞ্জ জেলা নির্বাচন অফিসারের কার্যালয়ে ৩ দিনের মধ্যে আপিল করতে হবে।