শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শায়েস্তাগঞ্জে পুলিশের সঙ্গে সংঘর্ষে ডাকাত নিহত

আপডেট : ১৫ অক্টোবর ২০১৯, ২১:৪২

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) সংবাদদাতা

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উপজেলার পুরাসুন্দায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে কুদরত আলী (৪০) নামে এক দুর্ধর্ষ ডাকাত নিহত হয়েছে। এ ঘটনায় ছয় পুলিশসহ ডিবি পুলিশের দুই এসআই আহত হয়েছেন। মঙ্গলবার ভোর ৫টায় ঢাকা-সিলেট মহাসড়কের পার্শ্ববর্তী পুরাসুন্দা বাঁশবাগান এলাকায় এ ঘটনা ঘটে।

সূত্রে জানা গেছে, নিহত ডাকাত কুদরত আলী হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর ইউপির দরিয়াপুর গ্রামের বাসিন্দা ওমর আলীর পুত্র। ঘটনাস্থল থেকে পাইপগানসহ দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

এ ব্যাপারে শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হক জানান, নিহত কুদরত আলীসহ ১০/১২ সদস্যের একদল ডাকাত আশপাশে ডাকাতি করার প্রস্তুতি নিচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে হবিগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রবিউল ইসলামের নেতৃত্বে ও ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মানিকুল ইসলামসহ একদল পুলিশ এ অভিযান পরিচালনা করে। অভিযানকালে ডাকাত দল পুলিশকে লক্ষ্য করে গুলি বর্ষণ  করে। এসময় আত্মরক্ষার্থে পুলিশও পালটা গুলি বর্ষণ করলে ডাকাত কুদরত আলী ঘটনাস্থলেই প্রাণ হারায়। এতে ডিবি পুলিশের এসআই  আবুল কালাম, মোজাম্মেল হক ও কনস্টেবল রনি ও জয়নুল হক আহত হন। তারা হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে চিকিত্সা নিয়েছেন। শায়েস্তাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আরো জানান, নিহত কুদরত আলীর বিরুদ্ধে        হবিগঞ্জ জেলার বিভিন্ন থানায় আরো ১৩টি মামলা রয়েছে।