শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঠাকুরগাঁওয়ে যুবলীগ নেতার বিরুদ্ধে মাদ্রাসার পুকুর দখলের অভিযোগ

আপডেট : ১৫ অক্টোবর ২০১৯, ২১:৪৩

ঠাকুরগাঁও প্রতিনিধি

ঠাকুরগাঁও ওয়ার্ড যুবলীগ সভাপতির বিরুদ্ধে মাদ্রাসার পুকুর দখলের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয়দের অভিযোগ, পুকুরের একাংশে জোর করে বাঁশের খুঁটি দিয়ে মাছ ধরে বিক্রি করছে যুবলীগ নেতা জিয়াউর হুদা। যুবলীগ নেতার দাবি, দাদার সম্পত্তি হিসেবে পুকুরে জমির অংশ রয়েছে বলেই তিনি দখল করেছেন। ঘটনাটি ঘটেছে ঠাকুরগাঁও সদর উপজেলার বড়গাঁ ইউনিয়নের কিসমত চামেশ্বরী গ্রামে।

কিসমত চামেশ্বরী ঈদগাঁ দাখিল মাদ্রাসার সুপার মো. নুর আলম সরকার জানান, আব্দুর রহমান, খাদেমুল ইসলাম, সমির উদ্দিন, মনোয়ারা বেওয়াসহ আরো কয়েকজন পুকুরের জমিটি মাদ্রাসার নামে দান করে দীর্ঘ ২৮ বছর আগে। কিন্তু হঠাত্ করে জিয়াউর হুদা তার দাদার সম্পত্তির অংশ হিসেবে দাবি করে পুকুরে বাঁশের খুঁটি দিয়ে এক অংশ দখলের চেষ্টা করছে। জিয়াউর হুদার যখন বয়স ১০ বছর তখন তার বড়ো চাচা সমির উদ্দিন অন্যদের মতো পুকুরে কিছু জমি দান করেন। তার চাচার অংশকে টেনে দাদার জমি হিসেবে জিয়াউর হুদা তার অংশ পুকুরে জমি রয়েছে বলে এখন দাবি করছে। তারপরও আমরা এ বিষয়ে কয়েকবার বৈঠক করেছি সমাধান হয়নি। তাই আমরা চাই বিষয়টি প্রশাসনের সমাধানের ব্যবস্থা নিবেন।

অভিযুক্ত জিয়াউর হুদা দাবি করে জানান, আমি আমার অংশে খুঁটি স্থাপন করেছি। আর পুকুরে আমি নিজেও মাছ ছেড়েছি। তাই মাছ উত্তোলন করেছি। আমার ফুফু নফিফা খাতুন ও সরিফা খাতুন আমার নামে জমি লিখে দিয়েছে। সেই জমি পুকুরে রয়েছে। তবে এখানে দলের প্রভাব খাটিয়ে নয়, আমি ব্যক্তি হিসেবেই সবকিছু করেছি।

বড়গাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রবিউল আলম রবি জানান, জিয়াউর হুদা ঐ ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ড যুবলীগের সভাপতি। এই কাজটি করে সে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন করছে। যদি সে জমি পেয়েই থাকে তাহলে আইনি পদক্ষেপ গ্রহণ করুক।