বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

হজ পালনের মাধ্যমে আত্মা পরিশুদ্ধ হয় ------- মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

আপডেট : ১৯ অক্টোবর ২০১৯, ০০:২৫

মুুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন, হজ পালনের মাধ্যমে আমাদের আত্মা যেমন পরিশুদ্ধ হয়, তেমনি সব ব্যাপারে আমাদের মধ্যে যেন পরিশুদ্ধি আসে তা করতে হবে। কেবল মহানবি হজরত মুহাম্মদ (সা.) ছাড়া আর কেউ পরিপূর্ণ মানুষ না। তাই পরিপূর্ণ মানুষ হবার চেষ্টা করতে হবে। তিনি বলেন, শুধু টাকা-পয়সা থাকলেই হজ করা যায় না। হজ করার জন্য ভালো মানুষ হতে হয়। হজ করার পর যা করণীয় আছে, তাও করা দরকার। হজ করার কারণে সামাজিক মর্যাদা বৃদ্ধি পায়, তবে শুধু তাতেই সীমাবদ্ধ না থেকে আল্লাহর সন্তুষ্টি বিধানের জন্যও আমাদের কাজ করতে হবে।

মন্ত্রী শুক্রবার দুপুরে গাজীপুর মহানগরীর চান্দনা-চৌরাস্তার একটি কনভেনশন সেন্টারে গাজীপুর সোসাইটির উদ্যোগে ২০১৯ সালে পবিত্র হজব্রত পালনকারী হাজিদের অংশগ্রহণে দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানের উদ্বোধক মেয়র জাহাঙ্গীর আলম বলেন, যারা হজ করেন তারা আল্লাহর মেহমান। তাদেরকে নিয়ে তাদের পরামর্শে আমি কাজ করতে চাই। আমি তাদের দোয়া চাই। সবাইকে নিয়ে আমি আধুনিক পরিচ্ছন্ন গাজীপুর মহানগর গড়ে তুলতে চাই।

গাজীপুর সোসাইটির সভাপতি অ্যাডভোকেট এস এম শফিকুল ইসলাম বাবুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক এমপি কাজী মোজাম্মেল হক, অধ্যক্ষ এম এ বারী, এস এম মোকসেদ আলম প্রমুখ।