বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

গ্রামীণফোন ও রবিতে প্রশাসক নিয়োগের প্রক্রিয়া চলছে

আপডেট : ১৪ নভেম্বর ২০১৯, ০০:৪৫

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার সংসদকে জানিয়েছেন, দেশের দুই শীর্ষ টেলিযোগাযোগ কোম্পানি গ্রামীণফোন ও রবি আজিয়াটায় সরকারের পক্ষ থেকে প্রশাসক নিয়োগের প্রক্রিয়া চলমান রয়েছে। গতকাল বুধবার সংসদে সরকারদলীয় এমপি মমতা হেনার এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

মোস্তাফা জব্বার জানান, গ্রামীণফোন ও রবি আজিয়াটার সব ধরনের এনওসি (অনাপত্তিপত্র) দেওয়া বন্ধ আছে। সরকারের পাওনা টাকা আদায়ে প্রতিষ্ঠান দুইটির মোবাইল ফোন অপারেটর লাইসেন্স বাতিল করা হবে মর্মে পত্র দেওয়া হয়েছে। সরকারদলীয় আরেক এমপি দিদারুল আলমের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, ডাক বিভাগের রাজস্ব ধীরে ধীরে বাড়ছে। ২০১৮-১৯ অর্থবছরে ডাক বিভাগ আয় করেছে ৪৪২ কোটি ২৮ লাখ টাকা। ২০১৭-১৮ অর্থবছরে আয় ছিল ৪০৪ কোটি ৯২ লাখ টাকা। তার আগের অর্থবছরে এই আয় ছিল ৩৭৪ কোটি ২২ লাখ টাকা।

সংসদে ট্যারিফ কমিশন বিল উত্থাপন

তদন্তে পাওয়া তথ্যের গোপনীয়তা নিশ্চিত করার বিধান যুক্ত করে ‘বাংলাদেশ ট্যারিফ কমিশন (সংশোধন) বিল, ২০১৯’ গতকাল সংসদে উত্থাপিত হয়েছে। বাণিজ্যমন্ত্রীর পক্ষে বিলটি সংসদে তোলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন। পরে বিলটি পরীক্ষা করে সংসদে প্রতিবেদন দেওয়ার জন্য বাণিজ্যমন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটিতে পাঠানো হয়।