শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দুর্নীতির দায়ে কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্প পরিচালক বরখাস্ত

আপডেট : ১৬ নভেম্বর ২০১৯, ০০:২২

দুর্নীতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাতের অভিযোগে কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্পের (প্রথম পর্যায়) প্রকল্প পরিচালক মো. আমিনুল হাসিবকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করেছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক।

তিনি বলেন, প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে অভিযান শুরু করেছেন। এর অংশ হিসেবে কক্সবাজার বিমানবন্দর উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকের বিরুদ্ধে দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ তদন্ত করেন মন্ত্রণালয়ের একজন অতিরিক্ত সচিব। তদন্তে তার বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণিত হয়েছে। পরবর্তী সময়ে এ বিষয়ে ব্যবস্থা নিতে বেবিচককে নির্দেশ দেওয়া হয়, যার পরিপ্রেক্ষিতে বেবিচক বিভাগীয় মামলা করে। পরে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।

এদিকে ভূমি অধিগ্রহণ সম্পন্ন না হওয়ায় আনুষঙ্গিক সব কাজ শেষ হয়েও পূর্ণতা পাচ্ছে না কক্সবাজার বিমানবন্দর। ভূমি সমস্যা সমাধান না হওয়ায় নিরাপত্তা দেওয়াল তৈরি করা যাচ্ছে না। ফলে আন্তর্জাতিকতায় কক্সবাজার বিমানবন্দর পূর্ণভাবে সংযুক্ত হতে বিলম্ব হচ্ছে বলে মনে করছে সংশ্লিষ্টমহল।