শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দিল্লিতে স্কুলব্যাগ কারখানায় আগুন ৪৩ জনের প্রাণহানি

আপডেট : ০৯ ডিসেম্বর ২০১৯, ০০:৪০

ভারতের রাজধানী দিল্লিতে একটি কারখানায় আগুন লেগে অন্তত ৪৩ জন প্রাণ হারিয়েছেন। গতকাল সকালে ছয় তলা ভবনের স্কুলব্যাগের কারখানাটিতে আগুন লাগে। এর পরপরই আগুন নেভাতে ঘটনাস্থলে পৌঁছায় দমকল বাহিনী।—খবর বিবিসির

উদ্ধারকর্মীরা জানান, আগুন লাগার সময় বহুতল ভবনটিতে শ্রমিকরা ঘুমিয়ে ছিলেন। আশঙ্কা, হতাহতের সংখ্যা আরো অনেক বাড়বে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এই ঘটনাকে ‘দুঃখজনক প্রাণহানি’ বলে উল্লেখ করেছেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জানিয়েছেন, আগুন লাগার ঘটনা ভয়ংকর এবং ঘটনাস্থলে সব ধরনের সহায়তা দিয়ে যাচ্ছে কর্তৃপক্ষ। স্থানীয় সময় সকাল ৫টা ২২ মিনিটে আগুন লাগার খবর পায় দমকল কর্মীরা।

সদর বাজার নামে যেখানে কারখানাটি অবস্থিত সেটি শহরের সবচেয়ে বড়ো বাজারগুলোর একটি। এছাড়া অনেক গলি থাকার কারণে দমকল কর্মীদের সেখানে পৌঁছাতে দেরি হয়। দিল্লির ফায়ার সার্ভিসের পরিচালক অতুল গার্গ জানিয়েছেন, সকালে সাড়ে ৯টার মধ্যে অন্তত ৫৬ জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। তিনি বলেন, ধোঁয়ার কারণে সবাই জ্ঞান হারিয়ে ফেলেছিল। ফায়ার সার্ভিসের আরেক উচ্চপদস্থ কর্মকর্তা সুনীল চৌধুরী বলেন, স্কুলের ব্যাগ, বোতল এবং অন্যান্য দ্রব্যাদি মজুত করে রাখা হতো ঐ কারখানায়। আগুন লাগার কারণ জানতে তদন্ত চলছে।