শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

প্রেসিডেন্ট ট্রাম্প শপথ ভঙ্গ করেছেন : ডেমোক্র্যাট

আপডেট : ১০ ডিসেম্বর ২০১৯, ০০:৪২

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প শপথ ভঙ্গ করেছেন বলে দাবি করেছেন ডেমোক্র্যাটরা। আর রিপাবলিকানরা প্রেসেডন্ট ট্রাম্পের বিরুদ্ধে অভিশংসন তদন্তকে একপেশে বলে মন্তব্য করেছেন। খবর রয়টার্স ও সিএনএনের।

কংগ্রেসনাল প্যানেলের প্রধান জেরল্ড নাডলার এক বিবৃতিতে বলেছেন, সাক্ষ্য-প্রমাণে দেখা যাচ্ছে যে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড জে ট্রাম্প নিজের জন্য দেশের স্বার্থ বিসর্জন দিয়েছেন। তিনি জনগনের প্রতি তার মৌলিক দায়িত্ববোধ থেকে দূরে সরে গেছেন। তিনি শপথ ভঙ্গ করেছেন। প্রেসিডেন্ট ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ গঠন তথা আর্টিকেল অব ইমপিচমেন্ট তৈরির আগে শুনানি শুরু হয়েছে গতকাল।

ক্রিসমাসের আগেই প্রেসিডেন্ট ট্রাম্পকে অভিশংসনের বিষয়ে প্রতিনিধি পরিষদে ভোটাভুটি হবে বলে আশা করা হচ্ছে। আর ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ গঠন করে সেটি পরিষদে পাঠানো হবে কিনা সেই বিষয়ে চলতি সপ্তাহেই ভোটাভুটি করতে পারে বিচার বিভাগীয় কমিটি।

ডেমোক্র্যাটরা প্রেসিডেন্ট ট্রাম্পের অভিশংসন চাইলেও পরিষদের রিপাবলিকানরা এখন পর্যন্ত এর পক্ষে অবস্থান নেননি। বরং তারা বিরোধিতা করে যাচ্ছেন। প্যানেলের অন্যতম শীর্ষ রিপাবলিকান ডাফ কলিনস গতকালের শুনানিতে বলেন, অভিশংসন তদন্ত খুবই একপেশে এবং রাজনৈতিক অনিরপেক্ষ। সরাসরি কোনো প্রমাণও পাওয়া যায়নি। শুনানির সময় হোয়াইট হাউজের মুখপাত্র স্টিফিনি গ্রিশাম বলেছেন, প্রেসিডেন্ট ট্রাম্প ভুলকিছু করেননি এবং তিনি বিচারে বাধাও দেননি।