ঢাকা সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭
১৯ °সে

গুয়াহাটিতে বাংলাদেশ মিশনের গাড়িবহরে হামলা নামফলক ভাঙচুর

ভারতের হাইকমিশনারকে ডেকে প্রতিবাদ
গুয়াহাটিতে বাংলাদেশ মিশনের গাড়িবহরে হামলা নামফলক ভাঙচুর

ভারতের আসাম রাজ্যের রাজধানী গুয়াহাটিতে বাংলাদেশ মিশনের গাড়িবহরে হামলার ঘটনা ঘটেছে। ভারতে অমুসলিমদের নাগরিকত্ব দেওয়ার বিল পাশের প্রতিবাদে চলা বিক্ষোভকালে গতকাল বৃহস্পতিবার মিশনের দুটি নামফলক ভেঙে ফেলে বিক্ষুব্ধ লোকজন। এর আগে বুধবার গুয়াহাটি বিমানবন্দর থেকে মিশনে যাওয়ার সময় বাংলাদেশের সহকারী হাইকমিশনারকে বহনকারী গাড়ি বহরেও হামলার ঘটনা ঘটে। পররাষ্ট্র মন্ত্রণালয় গতকাল এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়।

বাংলাদেশ সরকার এই হামলার প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে। গতকাল সন্ধ্যায় ভারতের হাইকমিশনার রিভা গাঙ্গুলি দাশকে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ডেকে তার কাছে প্রতিবাদ জানানো হয়। ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব রাষ্ট্রদূত কামরুল আহসান মন্ত্রণালয়ে রিভা গাঙ্গুলি দাশকে ডেকে পাঠান। এ সময় বাংলাদেশ মিশন ও এর কর্মকর্তা-কর্মচারীদের যথার্থ নিরাপত্তা দিতে অনুরোধ জানান ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব। রিভা গাঙ্গুলি দাশ নিরাপত্তার বিষয়ে আশ্বস্ত করে জানান, বাংলাদেশ মিশন ও এর কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তা বাড়াতে সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় আরো জানায়, গুয়াহাটি মিশনে সহকারী হাইকমিশনার ও কর্মকর্তা-কর্মচারীদের নিরাপত্তা ইস্যুতে ইতিমধ্যে জোরালো পদক্ষেপ নেওয়া হয়েছে। বাংলাদেশ সরকার বিশ্বাস করে, সহকারী হাইকমিশনারের গাড়ি বহরে হামলা ও মিশনের নামফলক ভেঙে ফেলা বিচ্ছিন্ন ঘটনা। এসব ঘটনা বাংলাদেশ ও ভারতের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্কে কোনো প্রভাব ফেলবে না।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২০ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন