ঢাকা সোমবার, ২০ জানুয়ারি ২০২০, ৭ মাঘ ১৪২৭
১৭ °সে

পররাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর ভারত সফর বাতিল

পররাষ্ট্রমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর  ভারত সফর বাতিল

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল পূর্ব নির্ধারিত ভারত সফর বাতিল করেছেন। তিন দিনের সফরে গতকাল বৃহস্পতিবার বিকালে নয়াদিল্লি যাওয়ার কথা ছিল পররাষ্ট্রমন্ত্রীর। আর ভারতের মেঘালয় রাজ্যের মুখ্যমন্ত্রী কনরাড সাংমার আমন্ত্রণে আজ শুক্রবার সকালে ওই রাজ্যে যাওয়ার কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রীর।

গতকাল বৃহস্পতিবার দুই মন্ত্রণালয়ের পৃথক সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক কর্মকর্তা ইত্তেফাককে বলেন, বিজয় দিবসের অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য তিনি ভারতে যাচ্ছেন না। এছাড়া পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ও পররাষ্ট্র সচিব শহীদুল হক দেশের বাইরে থাকায় এই সফর বাতিল করা হয়। আগামী মাসে পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর করার সম্ভাবনা আছে। সেটিও এই সফর বাতিলের একটি কারণ।

আজ শুক্রবার সন্ধ্যায় দিল্লি ডায়ালগ (একাদশ চ্যাপ্টার) এবং ইন্ডিয়ান ওশান ডায়ালগের (চতুর্থ চ্যাপ্টার) যৌথ অধিবেশনে মন্ত্রী-পর্যায়ের সভায় অংশ নিয়ে বক্তৃতা করার কথা ছিল পররাষ্ট্র মন্ত্রীর। এছাড়া আগামী শনিবার ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করের সঙ্গে আব্দুল মোমেনের বৈঠক হওয়ার কথা ছিল।

পররাষ্ট্রমন্ত্রী না যাওয়ায় এবারের দিল্লি সফরে মন্ত্রণালয়ের এক জন মহাপরিচালক বাংলাদেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন বলে জানা গেছে।

এদিকে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নয়াদিল্লিতে গতকাল সাংবাদিকদের জানান, বাংলাদেশ সরকার পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেনের দিল্লি সফর বাতিলের খবর অবহিত করেছে। তিনি দেশে বিজয় দিবসের কর্মসূচির কারণে আসতে পারছেন না। তার সফর বাতিলের সঙ্গে নাগরিকত্ব সংশোধনী বিল পাশের বিষয়টির কোনো সম্পৃক্ততা নেই।

এদিকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু জানান, আজ শুক্রবার সকাল ১১টায় সিলেটের তামাবিল হয়ে মেঘালয়ে যাওয়ার কথা ছিল স্বরাষ্ট্রমন্ত্রীর। এ সফরে মুক্তিযুদ্ধ বিষয়ক কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণের কথা ছিল তার। কেন এই সফর স্থগিত করা হয়েছে—এই প্রশ্নের জবাবে তিনি বলেন, পরবর্তীকালে ‘উপযুক্ত সময়ে’ মেঘালয়ে যাবেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
২০ জানুয়ারি, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন