শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

লকডাউনেও বিয়ে

আপডেট : ০৯ এপ্রিল ২০২০, ০০:৪৯

করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের লকডাউন করা অবস্থায় ধুমধাম করে বিয়ে করলেন এক সরকারি কর্মকর্তা। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের সোনারগাঁ পৌরসভার গোচাইট গ্রামে।

এলাকার কয়েক জন বাসিন্দার সঙ্গে কথা বলে জানা গেছে, পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের গোচাইট গ্রামের পিয়ার হোসেনের ছেলে পৌরসভার পরিবার পরিকল্পনা পরিদর্শক শাহীন কবির গত মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার সনমান্দি গ্রামের জামাল উদ্দিনের মেয়ে নাদিয়া আক্তারকে বিয়ে করেন। তার বরযাত্রায় অংশ নেন ৭০ জন। বিয়েবাড়িতে ধুমধাম করে খাওয়াদাওয়া সেরে কাজি ডেকে বিয়ে পড়ানো হয়। পরে স্থানীয় লোকজন খবর পেয়ে করোনা ভাইরাসের এই দুর্যোগের সময়ে বিয়ের আয়োজন করায় বরপক্ষকে অপদস্থ করে। একপর্যায়ে শাহীন কবির ও তার সঙ্গে অতিথি হয়ে আসা বরযাত্রীরা কনে নাদিয়া আক্তারকে রেখে দ্রুত এলাকা ছেড়ে চলে যান।

এ ব্যাপারে শাহীন কবির বলেন, ‘ছোটো পরিসরে আমি বিয়ের আয়োজন করেছি। বউভাতের আয়োজন বন্ধ রেখেছি। পরিস্থিতি ভালো হলে বউভাতের আয়োজন করব।’ এদিকে সরকারি কর্মকর্তা শাহীন কবিরের বিয়ের খবর এলাকায় ছড়িয়ে পড়ার পর গতকাল তার বাড়িতে উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল ইসলাম পুলিশ নিয়ে উপস্থিত হন। ইউএনওর উপস্থিতি টের পেয়ে শাহীন কবির বাড়ি থেকে পালিয়ে যান। পরে ইউএনও ঐ বাড়িতে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে শাহীন কবিরের ছোটো ভাই সোহেল মিয়াকে ১০ হাজার টাকা জরিমানা করেন। তিনি বলেন, ‘তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য আমি ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে সুপারিশ করব।’