বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সৌদি রাজপরিবারের অন্তত দেড়শ’ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত

আপডেট : ০৯ এপ্রিল ২০২০, ০০:৫৪

সৌদি আরবে রাজপরিবারের অন্তত দেড়শ’ সদস্য করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। পরিবারের সঙ্গে ঘনিষ্ট একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে। রাজপরিবারের জন্য নির্ধারিত একটি হাসপাতালে ইতোমধ্যে ৫০০ শয্যা প্রস্তুত করা হয়েছে যাতে আরো কেউ আক্রান্ত হলেও সেখানে রাখা যায়। খবর নিউ ইয়র্ক টাইমসের

আক্রান্তদের মধ্যে সিনিয়র প্রিন্স এবং রিয়াদের গভর্ণর ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) আছেন। একটি নির্ধারিত হাসপাতালের চিকিত্সকরা পরিবারের মধ্যে উচ্চ সতর্কতা জারি করেছেন। রাজপরিবারের আরো সদস্য আক্রান্ত হতে পারে এই আশঙ্কায় চিকিত্সকরা ইতোমধ্যে ৫০০ শয্যা প্রস্তুত করে রেখেছেন। ধনীদের চিকিত্সার জন্য নির্ধারিত কিং ফয়সাল স্পেশালাইজড হাসপাতালের পরিচালকরা ইতোমধ্যে দেশ জুড়ে ভিআইপিদের জন্য একটি নির্দেশনা প্রস্তুত করেছেন। এর একটি কপি নিউ ইয়র্ক টাইমসের হাতে এসেছে।

নির্দেশনা বার্তায় লেখা আছে, আমরা জানি না যে কতজন আমরা পাবো, কিন্তু উচ্চ সতর্ক অবস্থায় থাকতে হবে। অন্যান্য রোগী এএসএপি’র বাইরে যাবে, কেবল গুরুত্বপূর্ণ রোগীদের গ্রহণ করা হবে। আর হাসপাতালের কর্মকর্তা-কর্মচারী কিছুটা কম এলিট (বিত্তশালী) হাসপাতালে চিকিত্সা নেবেন। সেখানে রাজপরিবারের সদস্যদের জন্য শয্যা ছেড়ে দিতে হবে। রাজপরিবারের সঙ্গে ঘনিষ্ট একটি সূত্র জানায়, অন্তত দেড়শ’ সদস্য আক্রান্ত হয়েছেন। ছয় সপ্তাহেরও বেশি আগে সৌদি আরবে প্রথম কোভিড-১৯ রোগী ধরা পড়ে। ওয়ার্ল্ডোমিটার জানায়, দেশটিতে গতকাল পর্যন্ত করোনা ভাইরাসে ৩ হাজার ১২২ জন আক্রান্ত এবং ৪১ জনের মৃত্যু হয়েছে।