বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

উন্নয়ন মানে পকেট কেটে জনগণকে রাস্তায় নামানো নয় :ফখরুল

আপডেট : ১৬ জানুয়ারি ২০২১, ০০:১৬

 

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমানে সাধারণ মানুষের কথা চিন্তা করে না সরকার। তাদের একমাত্র চিন্তা তারা কী করে ধনী হবে, বিদেশে বাসা করবে, টাকা পাচার করবে—এগুলোই আওয়ামী লীগ সরকারের একমাত্র চিন্তা। শুক্রবার সকালে ঠাকুরগাঁওয়ে নিজ বাসভবনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এই মন্তব্য করেন তিনি।

সরকারের উন্নয়ন প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে বলুন একবার আয়নার দিকে তাকিয়ে নিজেকে প্রশ্ন করতে, কী করছেন আপনারা? আজকে যারা রাজনীতি করেন তারা নিজের দিকে এক বারও তাকান না। আজকের এই সরকার জাতির সব আশা-আকাঙ্ক্ষাকে ধ্বংস করে দিয়েছে। উন্নয়ন বিএনপিও চায়, কিন্তু সেই উন্নয়ন মানে সাধারণ জনগণের পকেট কেটে রাস্তায় নামিয়ে দেওয়া নয়।

তিনি আরো বলেন, সরকারের উচিত হবে পদত্যাগ করে একটি নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করা। সেই সঙ্গে জনগণকে ভোট প্রদানের সুযোগ করে দেওয়া। তবে এই নির্বাচন হবে একটা নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায়। আসন্ন পৌরসভার নির্বাচনে ধানের শীষের প্রতি জনগণের ব্যাপক সমর্থন দেখা গেছে—এমনি দাবি করে মির্জা ফখরুল বলেন, আমরা বিশ্বাস করি যদি সুষ্ঠু নির্বাচন হয়, ভোটাররা যদি ভোটকেন্দ্রে যেতে পারে, ভোট দিতে পারে, ভোট চুরি ও ডাকাতি করে যদি না নেওয়া হয় তাহলে অবশ্যই বিএনপির প্রার্থীরা জয়লাভ করবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন ও পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনীত প্রার্থী শরিফুল ইসলাম শরিফ।