ঢাকা সোমবার, ২২ এপ্রিল ২০১৯, ৯ বৈশাখ ১৪২৬
২৪ °সে

জেনেভা ক্যাম্পে অভিযান, গ্রেফতার ৯১

জেনেভা ক্যাম্পে অভিযান, গ্রেফতার ৯১

রাজধানীর মোহাম্মদপুরে জেনেভা ক্যাম্পে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ মাদকদ্রব্যসহ ৯১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র্যাব। তাদের মধ্যে ৬ জন নারী মাদক কারবারি রয়েছেন। গতকাল শুক্রবার ভোর সাড়ে ৫টা থেকে শুরু হওয়া এ অভিযান চলে বেলা ১১টা পর্যন্ত। এসময় গ্রেপ্তারকৃতদের কাছ থেকে ১১ হাজার ৯৬৫টি ইয়াবা, ২০ বোতল ফেনসিডিল, আট কেজি গাঁজাসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য উদ্ধার করা হয়।

জেনেভা ক্যাম্পের প্রায় ১৩টি স্পটে অভিযানে র্যাব-১, ২, ৩, ৪, ১০ ও সদর দপ্তরের পাঁচ শতাধিক সদস্য অংশ নেন। অভিযানে র্যাবের ডগ স্কোয়াড ও বোম ডিসপোজাল ইউনিটের সদস্যসহ আধুনিক সরঞ্জাম ব্যবহার করা হয়। অভিযানকালে জেনেভো ক্যাম্পের বাসিন্দা সাধারণ বিহারীরা র্যাব সদস্যদের তথ্য দিয়ে সহায়তা করেন।

অভিযান শেষে র্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান সাংবাদিকদের বলেন, আমাদের মাদকবিরোধী ধারাবাহিক অভিযানের অংশ এটি। আমরা তথ্য পেয়েছিলাম যে, যারা আটক হয়ে ইতোমধ্যে জামিনে বেরিয়ে এসেছে তারা পুনরায় একই কাজে যুক্ত। পাঁচ শতাধিক র্যাব সদস্য নিয়ে জেনেভা ক্যাম্পের চারপাশে ঘিরে ফেলা হয়। এ সময় বাইরে এবং ভেতরে যেতে দেওয়া হয়নি কাউকে। তল্লাশি করে যাদের কাছে মাদক পাওয়া যায় তাদের আটক করা হয়েছে।

তিনি আরো বলেন, ঢাকার বাইরে থেকে এখানে মাদক আসার পর তা নগরীর বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়তো। শিশুদের দিয়ে মাদক পরিবহন করা হতো। মাদকবিরোধী এ অভিযান চলমান থাকবে।

র্যাব সূত্র জানায়, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন। এছাড়া তাদের মধ্যে অনেক কারবারিকে জিজ্ঞাসাবাদ করা হবে। গ্রেপ্তারকৃতদের মধ্যে কেউ কেউ মাদক সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্য জানেন।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২২ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন