শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ভারত আঙ্গুল দিয়ে দেখাল গণতন্ত্র কী: ড. মোশাররফ

আপডেট : ২৬ মে ২০১৯, ০০:২৯

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বাংলাদেশে গণতন্ত্র নেই। এমতাবস্থায় বাংলাদেশের সরকার, নির্বাচন কমিশন ও আওয়ামী লীগকে ভারতের লোকসভার নির্বাচন থেকে শিক্ষা নেওয়া উচিত। ভারতের লোকসভার নির্বাচনে সে দেশের জনগণ নিজেরা ভোট দিতে পেরেছে, তাদের পছন্দমত দলকে ভোট দিয়েছে, তাদের পছন্দমত দলকে ক্ষমতায় এনেছে। আমি ভারতের নির্বাচনের বিষয়ে বলতে চাই-প্রথমে বাংলাদেশ সরকার, দ্বিতীয় বাংলাদেশের নির্বাচন কমিশন এবং তৃতীয় বাংলাদেশের সকল পর্যায়ের প্রশাসকদের আজকে ভারতের থেকে শিক্ষা নেওয়া উচিত। ভারতের এই নির্বাচন থেকে বাংলাদেশকে বিশেষ করে আওয়ামী লীগ ও সরকারকে শিক্ষা গ্রহণ করতে হবে।

গতকাল শনিবার এক আলোচনা সভায় তিনি একথা বলেন। জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী নাগরিক দলের উদ্যোগে জিয়াউর রহমানের ৩৮তম শাহাদাত বার্ষিকী ও দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এই আলোচনা সভা হয়। সৈয়দ মো. ওমর ফারুকের সভাপতিত্বে আবদুস সালাম, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, আনোয়ার হোসাইন প্রমুখ বক্তব্য রাখেন।

তিনি বলে, গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে না পারলে গণতন্ত্র মুক্ত হবে না। সেজন্য দেশে গণতন্ত্র উদ্ধার, বেগম খালেদা জিয়ার মুক্তি, জনগণের অধিকার প্রতিষ্ঠার জন্য আপনারা যে যেখানে আছেন, যার যেখানে শক্তি আছে সকলে ঐক্যবদ্ধ হোন।