শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ঐক্য অপরিহার্য: ড. কামাল

আপডেট : ২৬ মে ২০১৯, ০০:২৯

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন স্বাধীনতার সুফল সবার ঘরে পৌঁছাতে জনগণের ঐক্য অপরিহার্য বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, আমরা যখন একটা লক্ষ্য নিয়ে ঐক্যবদ্ধ হয়েছি, তখনই জয়ী হয়েছি। গতকাল শনিবার রাজধানীর সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে এক আলোচনা সভা ও ইফতার মাহফিলে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ঐক্যবদ্ধ থাকলে অসম্ভবকে সম্ভব করা যায়, এটি আমরা বার বার প্রমাণ করেছি।

‘মুক্তিযুদ্ধের স্বপ্ন বাস্তবায়নে, মুক্তির লড়াইয়ে ঐক্যবদ্ধ হোন, কল্যাণ রাষ্ট্র গড়ে তুলুন’ শীর্ষক ওই আলোচনা সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ নাগরিক ঐক্যের নেতৃবৃন্দ ছাড়াও পেশাজীবীরা উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, যারা গণতন্ত্রকে ভালোবাসেন ও মানুষের অধিকারকে ফিরে পেতে চান, তারা সবাই ঐক্যবদ্ধ হচ্ছেন। এই ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে স্বৈরাচারী সরকারকে পরাজিত করতে হবে।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন গণফোরামের শীর্ষ নেতা মোস্তফা মহসীন মন্টু, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আসিফ নজরুল, বিপ্লবী ওয়ার্কার পার্টির সভাপতি সাইফুল হক, জেএসডির সাধারণ সম্পাদক আব্দুল মালেক রতন, গণফোরামের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিলারা চৌধুরী প্রমুখ।