ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০১৯, ৯ আশ্বিন ১৪২৬
২৭ °সে


এটিএম বুথ জালিয়াতি

ইউক্রেনের ৬ নাগরিককে রিমান্ডে জিজ্ঞাসাবাদ শুরু

ইউক্রেনের ৬  নাগরিককে রিমান্ডে  জিজ্ঞাসাবাদ শুরু

এটিএম বুথে জালিয়াতির ঘটনায় গ্রেফতার ৬ ইউক্রেন নাগরিকের রিমান্ড গতকাল থেকে শুরু হয়েছে। এর আগে গত ৩ জুন এই ৬ জনকে জিজ্ঞাসাবাদের জন্য ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। কিন্তু ঈদ পরবর্তীতে ছুটি এবং দোভাষী না পাওয়ায় তাদের জিজ্ঞাসাবাদ করতে পারেনি পুলিশ।

গত ১ জুন রাজধানীর বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার হওয়া এটিএম বুথ জালিয়াত চক্রের ইউক্রেনের ৬ নাগরিক ধরা পড়ার পর তদন্তে নানা তথ্য বেরিয়ে আসে। পুলিশ জানায়, তদন্তে নতুন যে পাঁচটি এটিএম বুথের সন্ধান পাওয়া গেছে সেগুলো রাজধানীর র?্যাডিসন হোটেল, কাকরাইল, রামপুরার ডিআইটি সড়ক ও নিকুঞ্জ এলাকার। গত ৩১ মে প্রথমে মধ্য বাড্ডার বুথ থেকে টাকা চুরি হয়। বাকি সব বুথে চুরি হয় ১ জুন। সব মিলিয়ে তারা সাড়ে ১৬ লাখ টাকা চুরি করে বলে পুলিশ প্রাথমিক তথ্যে জানতে পেরেছে। গ্রেফতারকৃতরা হলেন, ভ্যালেন্টাইন সোকোলভস্কি, শেভচুক ওলেগ, ডেনিস ভিতোমেস্কি, নাজারি ভোজনক, সের্গেই ইউক্রেনেট ও ভালোদিমির ট্রুশিনিস্কি।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-কমিশনার (পূর্ব) নূরুন্নবী বলেন, গ্রেফতারকৃতরা রুশ ভাষায় কথা বলেন। তারা ইংরেজিতে কথা বলতে অস্বীকার করেছেন। এ কারণে জিজ্ঞাসাবাদের জন্য দোভাষীর প্রয়োজন হয়। আদালতের নির্দেশনা অনুযায়ী ৩ জুন থেকে ১১ জুন পর্যন্ত তাদের জিজ্ঞাসাবাদ করা হয়নি। দোভাষী পাওয়ার পর বুধবার থেকে তাদের রিমান্ডে এনে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন