শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বিমানের অনিয়ম তদন্তে সংসদীয় উপ-কমিটি গঠন

আপডেট : ১৩ জুন ২০১৯, ০০:২১

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিভিন্ন অনিয়ম নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল বুধবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ ক্ষোভ প্রকাশ করা হয়। মিসরীয় বিমান ভাড়া করার বিষয়ে অনিয়মসহ বিমানের বিভিন্ন অনিয়ম খতিয়ে দেখতে বৈঠকে পাঁচ সদস্যবিশিষ্ট একটি সংসদীয় উপ-কমিটি গঠন করা হয়েছে। কমিটির আহ্বায়ক করা হয়েছে আসলামুল হককে।

কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য- বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, আসলামুল হক, কাজী ফিরোজ রশীদ, আশেক উল্লাহ রফিক, আনোয়ার হোসেন খান, শেখ তন্ময় ও সৈয়দা রুবিনা আক্তার অংশ নেন।

সংসদ সচিবালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কমিটি কক্সবাজার, কুয়াকাটা ও সুন্দরবনকে বিদেশি পর্যটকদের আকৃষ্ট করার লক্ষ্যে এক্সক্লুসিভ জোন তৈরি করার সুপারিশ করে। এছাড়া ‘মুজিব বর্ষ’ পালন উপলক্ষে বাংলাদেশ পর্যটন করপোরেশন, ট্যুরিজম বোর্ড ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়কে একসঙ্গে কাজ করার সুপারিশ করা হয়। এসময় মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, ‘মুজিব বর্ষ’ পালন উপলক্ষে প্রতি মাসে ১৭ তারিখ অভ্যন্তরীণ ফ্লাইটে ডিসকাউন্ট দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রণালয়।