ঢাকা শনিবার, ২৪ আগস্ট ২০১৯, ৯ ভাদ্র ১৪২৬
২৭ °সে


জাপা, জাসদ, ওয়ার্কার্স পার্টি ও সিপিবির বাণী

জাতীয় শোক দিবস
জাপা, জাসদ, ওয়ার্কার্স  পার্টি ও সিপিবির বাণী

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জাতীয় পার্টি (জাপা), জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবি পৃথক বাণী দিয়েছে। গতকাল বুধবার দলগুলোর পক্ষ থেকে গণমাধ্যমে এসব বাণী পাঠানো হয়েছে।

জাপা চেয়ারম্যান জিএম কাদের তার বিবৃতিতে অপরিমেয় শোকাহত চিত্তে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং শাহাদত বরণকারী তার পরিবার-পরিজনকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন। তিনি পরম করুণাময় আল্লাহর দরবারে জাতির পিতা ও ১৫ আগস্টের সব শহিদের আত্মার মাগফিরাত কামনা করেন।

জাসদ

জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার বিবৃতিতে বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা জাতীয় ইতিহাসের সবচেয়ে বেদনাবিধুর ও কলঙ্কিত ঘটনা। বঙ্গবন্ধু হত্যা ছিল ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে পরাজিত স্বাধীনতাবিরোধী, বাংলাদেশবিরোধী দেশীয় বেইমান ও তাদের আন্তর্জাতিক মুরব্বিদের ১৯৭১-এর পরাজয়ের প্রতিশোধ নিতে একটি সুপরিকল্পিত জঘন্য কাপুরুষোচিত নির্মম রাজনৈতিক হত্যাকাণ্ড।

ওয়ার্কার্স পার্টি

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি যুক্ত বিবৃতিতে বলেন, বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের নির্মম হত্যাকাণ্ড ছিল একটি পরিকল্পিত চক্রান্তের অংশ।

সিপিবি

সিপিবির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম বিবৃতিতে বলেন, চার রাষ্ট্রীয় মূলনীতিকে ভিত্তি করে রচিত মুক্তিযুদ্ধের স্বপ্ন তথা ‘ভিশন মুক্তিযুদ্ধ’ বাস্তবায়নে মুক্তিযুদ্ধের নবঅধ্যায় রচনার সংগ্রামে দেশবাসীকে এগিয়ে আসতে হবে। বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানানো অর্থপূর্ণ করতে হলে এটিই এখন সবচেয়ে জরুরি কাজ।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৪ আগস্ট, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন