ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬
২৮ °সে


খালেদা জিয়ার মুক্তির বিষয় আন্তর্জাতিক ফোরামে তোলার সিদ্ধান্ত বিএনপির

খালেদা জিয়ার মুক্তির বিষয় আন্তর্জাতিক ফোরামে তোলার সিদ্ধান্ত বিএনপির

দলের কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুচিকিত্সা ও মুক্তির বিষয়টি আন্তর্জাতিক সম্প্রদায়ের কাছে তুলে ধরার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। গতকাল শনিবার রাতে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত দলের স্থায়ী কমিটির বৈঠকের পর মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই সিদ্ধান্তের কথা জানান। স্কাইপে যুক্ত থেকে বৈঠকে সভাপতিত্ব করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

ফখরুল বলেন, আমাদের চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটক রাখা হয়েছে। তিনি অত্যন্ত অসুস্থ। আমরা বারবার চেষ্টা করেও তার সুচিকিত্সার ব্যাপারে সরকারকে রাজি করাতে পারিনি। আইনি লড়াই চালিয়ে গেলেও কোর্ট তাকে জামিন দিচ্ছে না। এমন পরিস্থিতিতে আমরা তার স্বাস্থ্য ও তার মুক্তির বিষয়ে আন্তর্জাতিকভাবে পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছি।’

বিএনপির মহাসচিব বলেন, ঈদের আগে বেগম খালেদা জিয়ার জামিনের বিষয়টা এসেছিল; কিন্তু হাইকোর্টে একটা নেতিবাচক আদেশ হওয়ার পর আমাদের ধারণা আরো দৃঢ় হয়েছে যে, বিচার-ব্যবস্থা আর স্বাধীনভাবে কাজ করতে পারছে না। সরকার বিচার-ব্যবস্থাকে নিয়ন্ত্রণ করছে। আদালতে ন্যায় বিচার পাওয়া যাবে না মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, ‘আইনিভাবে খালেদা জিয়ার মুক্তি কিছুটা অনিশ্চিত হয়ে পড়ছে। সে কারণে তার মুক্তির আন্দোলনকে বেগবান করার জন্য বিভাগীয় পর্যায়ের সমাবেশ কর্মসূচি অব্যাহত রাখব। যেহেতু আগস্ট মাসে সরকার কোনো কর্মসূচি নিতে দেয় না, সে কারণে আমাদের প্রতিষ্ঠাবার্ষিকী ১ সেপ্টেম্বর থেকে আবার কর্মসূচি দেব।

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরুউদ্দিন সরকার, গয়েশ্বরচন্দ্র রায়, ড. মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ সেপ্টেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন