শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

স্বাধীনতাবিরোধীরা এখনো ষড়যন্ত্র করছে :আইনমন্ত্রী

আপডেট : ১৯ আগস্ট ২০১৯, ০০:০৫

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, আমাদের মধ্যে এখনো ষড়যন্ত্র আছে। তার কারণ স্বাধীনতাবিরোধী শক্তি রাজাকার, আলবদর ও আলশামস তাদের তো কিছু লিগ্যাসি আছে। এই লিগ্যাসি দিয়েই তারা এখন ষড়যন্ত্র করছে। তারা এখন যে ষড়যন্ত্র করছে, তা বাংলাদেশকে আরো ৫০ বছর পিছিয়ে দেওয়ার ষড়যন্ত্র। তিনি বলেন, এই ষড়যন্ত্র থাকবেই। তাই এই ষড়যন্ত্রের ব্যাপারে সবাইকে সজাগ থাকতে হবে এবং ষড়যন্ত্রকে নির্মূল করতে হবে। গতকাল রবিবার ঢাকায় নিবন্ধন অধিদপ্তর প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আইন মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তৃতায়  তিনি এসব কথা বলেন।

আইনমন্ত্রী বলেন, ‘জাতির পিতাকে হত্যার কলঙ্ক আমরা কোনো দিন ঘোচাতে পারব না। আমরা বঙ্গবন্ধু হত্যার বিচার করেছি। এখন আমরা যদি দেশের সব মানুষের মুখে হাসি ফোটাতে পারি, তাহলে বঙ্গবন্ধুর প্রতি আমাদের ঋণ কিছুটা হলেও শোধ করতে পারব।’ তিনি বলেন, ‘আমাদের এখন প্রধানত দুটি কাজ—একটি হচ্ছে স্বাধীনতাবিরোধী শক্তির ষড়যন্ত্র সম্পর্কে সজাগ থাকা এবং তা প্রতিহত করা; অন্যটি হলো বাংলাদেশের সব মানুষের মুখে হাসি ফোটানো।’ জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালীকরণের মাধ্যমেই কেবল এটা সম্ভব বলে তিনি মনে করেন।

সভায় লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারোয়ার, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক খান মো. আব্দুল মান্নান, লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের অতিরিক্ত সচিব নরেন দাস বঙ্গবন্ধুর জীবন আলেখ্য নিয়ে আলোচনা করেন। সভা শেষে বঙ্গবন্ধু ও তার সঙ্গে নিহত পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।