শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কোনো নিরপরাধী যেন হয়রানির শিকার না হয়

আপডেট : ২৩ আগস্ট ২০১৯, ০০:২৫

কোনো নিরপরাধ ব্যক্তি যেন হয়রানির শিকার না হয় সেদিকে সতর্ক থাকতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন পুলিশ প্রধান (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। গতকাল পুলিশ হেডকোয়ার্টার্সের শাপলা সম্মেলন কক্ষে অ্যাডিশনাল ডিআইজি পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত ২০ কর্মকর্তার র্যাংক ব্যাজ পরিধান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ নির্দেশ দেন।

পুলিশ প্রধান বলেন, থানা হবে পুলিশি সেবার মূল কেন্দ্রবিন্দু। থানায় আগত সেবা প্রত্যাশী মানুষ যেন হাসিমুখে ফিরে যেতে পারে সে জন্য সকল পুলিশ সদস্যকে আন্তরিকভাবে সচেষ্ট থাকতে হবে। দ্রুততম সময়ে তাদের সেবা প্রাপ্তি নিশ্চিত করতে হবে। আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ বদলে যাচ্ছে। আমরা জনগণের পুলিশ হওয়ার জন্য কাজ করছি। সাধারণ জনগণের সম্পৃক্ততা ছাড়া জনবান্ধব পুলিশ হওয়া সম্ভব নয়। তিনি কমিউনিটি পুলিশিং কার্যক্রম জোরদার করার মাধ্যমে জনবান্ধব পুলিশি ব্যবস্থা গড়ে তোলার জন্য সকলকে নির্দেশনা দেন।

জঙ্গি দমন প্রসঙ্গে আইজিপি বলেন, জঙ্গিদের মোকাবিলায় সর্বদা তত্পর ও সজাগ থাকতে হবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত আইজিপি (এএন্ডও) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত আইজিপি আবদুস সালাম, এসবি প্রধান মীর শহীদুল ইসলাম, সিআইডি প্রধান মোহাম্মদ শফিকুল ইসলাম, অতিরিক্ত আইজিপি (এইচআরএম) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনসহ ঢাকাস্থ পুলিশের সকল ইউনিটের প্রধানগণ এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ।