ঢাকা বুধবার, ১৬ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
২৮ °সে


প্রতিবন্ধী সুরক্ষা আইনের পূর্ণাঙ্গ বাস্তবায়ন দাবি

প্রতিবন্ধী সুরক্ষা আইনের  পূর্ণাঙ্গ বাস্তবায়ন দাবি

দেশে প্রতিবন্ধী মানুষের জন্য একটি আইন পাশ হয়েছে; কিন্তু ছয় বছর পর আইনটি বাস্তবায়নের জন্য আন্দোলন শুরু করতে হচ্ছে। ২০১৩ সালে আইন প্রণয়ন হওয়ার পর থেকে জেলা-উপজেলা পর্যায়ে নতুন করে কোনো কমিটি গঠন করা হয়নি। এমনকি ২০০২ সালের কল্যাণ আইনে যে কমিটি ছিল সেটাই রয়ে গেছে। তাই আইনটির পূর্ণাঙ্গ বাস্তবায়ন জরুরি।

‘প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন ঃ বাস্তবায়ন, বিদ্যমান পরিস্থিতি ও করণীয়’ শীর্ষক এক সংবাদ সম্মেলনে এ কথা বলা হয়েছে। আইনটির সুষ্ঠু বাস্তবায়নের লক্ষ্যে ছয় দফা সুপারিশ করা হয়েছে। গতকাল বুধবার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে প্রতিবন্ধী নারীর জাতীয় পরিষদ (এনসিডিডব্লিউ) এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সন্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন: বিশিষ্ট মানবাধিকার কর্মী ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক, জাতীয় তৃণমূল প্রতিবন্ধী সংস্থার সভাপতি আব্দুল হাই মণ্ডল, ব্লু ল ইন্টারন্যাশনালের কান্ট্রি কো-অর্ডিনেটর অ্যাডভোকেট মো. রেজাউল করিম সিদ্দিকী, প্রতিবন্ধী নারীর জাতীয় পরিষদের সভাপতি নাসিমা আক্তার, সাধারণ সম্পাদক সাজেদা আক্তার ও সাংবাদিক শেখ আলী। —সংবাদ বিজ্ঞপ্তি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৬ অক্টোবর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন