মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশনের ক্ষোভ ও উদ্বেগ

আপডেট : ১৬ অক্টোবর ২০১৯, ০০:২৯

সুনামগঞ্জের দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের কেজাউরা গ্রামের পাঁচ বছরের শিশু তুহিনের ওপর পৈশাচিক নৃশংসতা ও নজিরবিহীন সহিংসতার মধ্য দিয়ে হত্যা করার ঘটনায় মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) তীব্র ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করেছে, পাশাপাশি ঘটনার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেফতার করে শাস্তির দাবি জানিয়েছে।

গতকাল এক বিবৃতিতে এমএসএফ জানায়, এ ঘটনাটি বিচ্ছিন্ন ঘটনা ভাবার সুযোগ নেই। এটি বিদ্যমান আইনশৃঙ্খলা পরিস্থিতির সার্বিক চিত্র আমাদের সামনে অত্যন্ত পরিষ্কারভাবে তুলে ধরেছে। জানা গেছে, ইতিমধ্যে ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত এবং বেশ কয়েকজনকে আটকও করা হয়েছে। মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ) দৃঢ়ভাবে বলতে চায়, এমন নৃশংস অপরাধের সঙ্গে সম্পৃক্ত সবাইকে দ্রুত গ্রেফতার এবং তদন্তসাপেক্ষে যথাযথ বিচারিক প্রক্রিয়া অনুসরণ করে শাস্তি নিশ্চিত করা অত্যন্ত জরুরি। অন্যথায় একটি সভ্য জাতি হিসেবে আমাদের অস্তিত্ব সংকটের মুখে পড়বে।

উল্লেখ্য, দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নে সোমবার গাছে শিশু তুহিনের ঝুলন্ত লাশ পাওয়া যায়। লাশের পাশেই রাস্তার ওপর তুহিনের একটি কাটা কান ও পুরুষাঙ্গ পড়ে ছিল। হত্যায় ব্যবহ্নত দুটি ছুরি ঢুকিয়ে রাখা হয় পেটে।