ঢাকা মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬
২২ °সে


মেননের সাক্ষ্যের পর বর্তমান সংসদ ভেঙে দিন :রিজভী

মেননের সাক্ষ্যের পর বর্তমান সংসদ ভেঙে দিন :রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিবেকের তাড়নায় হোক আর যে কোনো কারণেই হোক নির্বাচন নিয়ে রাজসাক্ষী হয়ে মহাসত্য স্বীকার করেছেন ১৪ দলীয় জোটের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। এখন ভুয়া নির্বাচনের এই সংসদ আর বহাল থাকতে পারে না। সংসদ ভেঙে দিয়ে পদত্যাগ করুন। গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, কথায় বলে, ধর্মের কল বাতাসে নড়ে। সত্য কোনো না কোনোভাবে প্রকাশিত হয়-ই। নিশিরাতের সরকারের সঙ্গী রাশেদ খান মেনন এবার নিজের মুখে সত্য স্বীকার করেছেন।

রিজভী বলেন, অবশেষে সত্য কথাটা অকপটে জনগণের সামনে স্বীকার করলেন মেনন সাহেব। হয়তো কয়েক দিন পর ওবায়দুল কাদের এবং হাছান মাহমুদরাও বলবেন। চুনোপুঁটিদের ঘাড়ে দায় চাপিয়ে দুর্নীতির রাঘববোয়ালদের সরকার বাঁচানোর চেষ্টা করছে মন্তব্য করে রিজভী বলেন, এখন যারা গণভবন দখলে রেখে দুর্নীতির বিরুদ্ধে কথাবার্তা বলছেন, ৯ লক্ষ কোটি টাকা পাচারের দায়দায়িত্ব তারা এড়াতে পারবেন না—যা মেনন সাহেবও উল্লেখ করেছেন। তিনি বলেন, এই বক্তব্যের পর নৈতিকতা ও বাস্তবতার দিক দিয়ে সরকারের উচিত সংসদ ভেঙে দেওয়া। যেহেতু তারা জনগণের ভোটে নির্বাচিত নন, তাই বর্তমান সরকারেরও যদি বিন্দুমাত্র লজ্জা থাকে তাহলে আজকেই তাদের পদত্যাগ করে সরে যাওয়া উচিত।

তিনি আরো বলেন, আওয়ামী জাহেলিয়াতের আমলে অবস্থা এতটাই বিপর্যয়কর অবস্থায় পৌঁছেছে, এ দেশে এখন একজন ভিসি তার পদের চেয়ে যুবলীগের নেতা হওয়াকে বেশি গৌরবজনক মনে করেন। গণভবনের আনুকূল্য একজন ভিসিকে কতটা রুচিহীন, অমার্জিত ও অসংস্কৃত করে তুলতে পারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মীজানুর রহমান তার উদাহরণ। একদা বিশ্ববিদ্যালয়গুলোর ভাইস চ্যান্সেলররা বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর বা দেশের রাষ্ট্রপতি হবার স্বপ্ন দেখতেন। আর এখন তারা যুবলীগের সভাপতি হবার স্বপ্ন দেখেন।

রিজভী জানান, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট খুলে একটি স্বার্থান্বেষী মহল বিভিন্ন ধরনের মন্তব্য ও বানোয়াট তথ্য পোস্ট করছে, যা খুবই দুঃখজনক। এ ধরনের তথ্য মন্তব্যের সঙ্গে তারেক রহমানের আদৌ কোনো সংশ্লিষ্টতা নেই। তারেক রহমানের কোনো ফেসবুক আইডি নেই।

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৯ নভেম্বর, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন